বন্যার কবলে ৫৬ হাজার হেক্টর আউশ ধান

আগের সংবাদ

বিআরটিএতে ঘুষ নেয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার ৫

পরের সংবাদ

বন্যায় দেশে ৩৬ মৃত্যু, সিলেটেই ২২

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৬:২৬ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০৫ পূর্বাহ্ণ

ভয়াবহ বন্যার কবলে সিলেট বিভাগের চার জেলায় পানিবন্দি হয়ে আছে কয়েক লাখ মানুষ। বন্যার পানিতে ডুবে ও স্রোতে ভেসে এখন পর্যন্ত এসব জেলায় ২২ জন মারা গেছেন।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক হিমাংশু লাল রায়। তিনি জানান, সিলেট বিভাগে পানির প্রবল স্রোতে পড়ে এ পর্যন্ত নারী, পুরুষ ও শিশুসহ ২২ জনের প্রাণহানি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা বলেন, ‌সিলেটের জৈন্তাপুরে মা-ছেলের মৃত্যুসহ এ পর্যন্ত বিভাগে ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১৪ জন, মৌলভীবাজারে তিনজন ও সুনামগঞ্জে পাঁচজন মারা গেছেন।

তবে বন্যায় সিলেট, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে ১৭ মে থেকে ২১ জুন পর্যন্ত পাঁচ দিনে মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো বন্যা বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টানা বৃষ্টি আর উজান ঢলে সিলেটের ৬০ শতাংশ এবং সুনামগঞ্জের প্রায় ৯০ শতাংশ এলাকা এখন পানির নিচে। বলা হচ্ছে, এই বন্যা ১২২ বছরের রেকর্ড ভেঙেছে।

এদিকে, সিলেটের বন্যা পরিস্থিতি এবং বন্যার্ত মানুষের দুর্দশা সরেজমিন দেখতে আজ মঙ্গলবার সিলেটে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়