প্রেমিকের টানে মেক্সিকোর মেয়ে কলকাতায়, বিয়ে জুলাইয়ে

আগের সংবাদ

তাহিরপুরে বন্যা আশ্রয়কেন্দ্রে নবজাতকের জন্ম

পরের সংবাদ

বন্যার পানি থেকে রক্ষা পেল সিলেট বোর্ডের পরীক্ষার খাতা

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৯:১৪ পূর্বাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ৯:৪০ পূর্বাহ্ণ

ব‍ন‍্যার পানি থেকে রক্ষা পেয়েছে সিলেট শিক্ষা বোর্ডে আসন্ন এইচএসসি পরীক্ষার খাতা। নগরীর আলমপুরে সুরমার তীরে সিলেট শিক্ষা বোর্ডের গুদামে ছিল এসব খাতা। গুদাম পানিতে ডুবে যাওয়ায় এগুলো উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২১ জুন) সকালে বোর্ড অফিস ঘুরে দেখা গেছে, বন‍্যার পানি বোর্ডের গুদামে ঢুকেছে। ভয়াবহ বন্যার মধ্যে এই খাতাগুলো নিয়ে সিলেট শিক্ষা বোর্ডের কর্মকর্তারা নির্ঘুম রাত কাটিয়েছেন। হাঁটু থেকে কোমর পর্যন্ত বন্যার পানিতে ডুবে যায় বোর্ড। পরীক্ষার খাতা রক্ষায় বিশেষ দায়িত্ব পালন করছেন দুজন কর্মকর্তা।


রাষ্ট্রীয় সম্পদ সিলেট বোর্ডের পরীক্ষার খাতা নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। ছবি: ভোরের কাগজ

সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকার ভোরের কাগজকে বলেন, চলতি এসএসসি পরীক্ষার খাতা কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। যেসব কেন্দ্রে পানি উঠেছে সেসব কেন্দ্রকে বলে দেয়া হয়েছে, এসএসসির খাতা সংরক্ষণ করতে।

জলমগ্ন সিলেট শিক্ষা বোর্ড। আজ সকালে তোলা ছবি।

তিনি আরও বলেন, আগামী এইচএসসি পরীক্ষার খাতা বোর্ডের গুদামে সংরক্ষণ করা ছিল। কিন্তু বন‍্যার পানি এসে গুদাম ডুবিয়ে দেবে এ আশঙ্কায় খাতাগুলো বোর্ড অফিসের মূলভবনে নিরাপদে সরিয়ে নেয়া হয়। এর ফলে রাষ্ট্রীয় সম্পদ রক্ষা পেয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়