বন্যার্তদের দেখতে সিলেট পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

পিএসজি নয়, ফ্রান্স জাতীয় দলের কোচ হতে চান জ়িদান

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১০:৩২ পূর্বাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ১০:৩২ পূর্বাহ্ণ

২০০৬ বিশ্বকাপ ফাইনালে ইতালির মার্কো মাতেরাজ্জিকে ঢুঁসো মারার ঘটনা এখনও ভুলতে পারেননি জ়িনেদিন জ়িদান। ফরাসি কিংবদন্তি জানিয়েছেন, সেই ঘটনা নিয়ে তিনি কোনও সময়েই গর্ব অনুভব করেন না। বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের প্রাক্তন তারকা আরও জানিয়েছেন, জাতীয় দলের কোচিং করানোই তার স্বপ্ন। ফরাসি লিগ ওয়ানে প্যারিস সাঁ জারমাঁর কোচিং নিয়ে তেমন মাথাব্যথা নেই।

ইউরোপের সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে ইতালির মাতেরাজ্জিকে মাথা দিয়ে ঢুঁসো মারার প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করা হয় সাবেক রিয়াল মাদ্রিদ ম্যানেজারকে। তার উত্তর দিতে গিয়ে জ়িদান বলেন, “সে দিন যা হয়েছিল, তার জন্য আমি কখনও গর্বিত নই। কিন্তু দীর্ঘ জীবনে চলার পথে এটি একটি ঘটনা হিসেবেই থেকে যাবে। জীবনে তো সব কিছু ঠিকঠাক হয় না। একজন ফুটবল খেলোয়াড়ের জীবনেও অনেক কঠিন মুহূর্ত আসে। বলতে পারেন, এটি তার মধ্যে একটি।” খবর আনন্দবাজার পত্রিকার।

এদিকে, মেসি-নেইমারদের ক্লাব প্যারিস সাঁ জারমাঁর ম্যানেজার হিসেবে জিদান দায়িত্ব নিতে চলেছেন বলে যা শোনা গিয়েছিল, সে বিষয়ে নিজের অনিচ্ছার কথাই জানিয়ে দিলেন জিদান। নতুন মৌসুমে পিএসজি ম্যানেজার হিসেবে উঠে আসছে ক্রিস্তোফ গালতিঁয়ের নাম। আগামী সপ্তাহেই তিনি কোচিংয়ের দায়িত্ব নিতে পারেন বলে খবর। এরআগে জ়িদানের পিএসজির দায়িত্ব নেওয়ার সম্ভাবনা নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। জিদান জানিয়েছেন পিএসজি নয়, কাতার বিশ্বকাপের পরে ফ্রান্সের কোচ হতেই তিনি বেশি আগ্রহী।

৫৫ বছরের গালতিঁয়ে ফরাসি লিগ ওয়ানে নিসকে পঞ্চম স্থানে তুলে মৌসুম শেষ করেছেন। ২০২০-২১ মৌসুমে লিল-কে লিগ ওয়ান চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। উল্লেখ্য, পিএসজি ইতিমধ্যেই সরিয়ে দিয়েছে তাদের গত মৌসুমের ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনোকে। ফরাসি সংবাদমাধ্যমের খবর, পিসজি কর্তাদের সঙ্গে কথা বলতে কাতারে উড়ে গিয়েছিলেন জিদান। কিন্তু শেষ পর্যন্ত তিনি সম্মতি দেননি দায়িত্ব নিতে। ফলে উঠে আসছে গালতিঁয়ের নাম। জ়িদান বলেছেন, “বয়স পঞ্চাশ হয়ে গেলেও ফুটবলের প্রতি আবেগ আগের মতোই রয়েছে। কোচিং করানো এখনও আমাকে আনন্দ দেয়। তেমন হলে ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নিতে পারি।”

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়