মুহুরী নদীর বেঁড়িবাধের চার স্থান ভেঙ্গে ১২ গ্রাম প্লাবিত

আগের সংবাদ

চট্টগ্রামে ঝর্ণা থেকে পড়ে নিখোঁজ তিন পর্যটকের লাশ উদ্ধার

পরের সংবাদ

দেওয়ানগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, পানিবন্দি অর্ধ লক্ষাধিক মানুষ

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ২:৫০ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ২:৫০ অপরাহ্ণ

জামালপুরের দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদ যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৫৬ সেন্টিমিটার উপর দিয়ি প্রবাহিত হচ্ছে।

এতে উপজেলা পরিষদসহ উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ পনিবন্দি হয়ে পড়েছে। এছাড়া ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও ৮শ’ ৫২ হেক্টর জমির পাট, আউশ, সবজি ও মরিচ পানির নিচে তলিয়ে গেছে। বাড়িতে পানি উঠার ফলে বাঁশের মাচা ও চৌকি উঁচু করে রাত্রি যাপন করছে অনেকে, আবার অনেকে দেওয়ানগঞ্জ রেল উচ্চবিদ্যালয় রেলওয়ে স্টেশনে আশ্রয় নিয়েছে।

উপজেলার ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্লাবিত হওয়ায় পাঠদান বন্ধ রয়েছে। বন্যায় রাস্তা তলিয়ে যাওয়ায় নৌকা ও ভেলায় করে চলাচল করছে প্লাবিত এলাকার মানুষ। বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, উপজেলার চুকাইবাড়ী, চিকাজানি, বাহাদুরাবাদ, পাররামপুর, চরআম খাওয়া ইউনিয়নের মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। চারদিকে পানি থাকায় কর্মহীন হয়ে পড়েছে ওই এলাকার মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা জানান, বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ অব্যাহত রয়েছে। বন্যার সার্বিক পরিস্থিতি জেলা প্রশাসক (ডিসি) কে অবগত করেছি।

রি-বিএইচএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়