বন্যার্তদের জন্য ব্যারিস্টার সুমনের কোটি টাকা সংগ্রহ

আগের সংবাদ

যশোরে ওমিক্রনের নতুন উপধরন শনাক্ত

পরের সংবাদ

এ বছর ডেঙ্গুতে প্রথম মৃত্যু, নতুন রোগী ২৭

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৪:৫১ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ৪:৫১ অপরাহ্ণ

এ বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রথম মৃত্যু হয়েছে। ঢাকার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির ডেঙ্গুতে মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী সর্বশেষ ২৪ ঘণ্টায় (২০ জুন সকাল আটটা থেকে ২১ জুন সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২৭ জন। আক্রান্তদের সবাই ঢাকার বাসিন্দা।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী নতুন ২৭ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা ১১০ জন। এর মধ্যে (ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১০৬ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে চারজন ভর্তি আছেন। সোমবারও নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিলো ২৭ জন। এর মধ্যে ২৬ জনই ঢাকার বাসিন্দা।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ জুন পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮০৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৯৭ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন ও ২১ জুন পর্যন্ত ৪৫৬ জন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়