গ্রামীণ ব্যাংকের পদ হারানোর কষ্টে পদ্মা সেতুর বিরুদ্ধে ড. ইউনূস

আগের সংবাদ

পদ্মা সেতুর আয়ের টাকা কোন খাতে ব্যয় হবে জানতে চায় বিএনপি

পরের সংবাদ

ঈদ উপলক্ষে বুধবার থেকে সুলভ মূল্যে টিসিবির পণ্য বিক্রি

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৮:৩১ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ৮:৩১ অপরাহ্ণ

ঈদুল আজহা উপলক্ষে বুধবার থেকে এক কোটি পরিবারের কাছে ভর্তুকি দামে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাষ্ট্রীয় সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে এইসব পণ্য বিতরণ করা হবে। তবে এবার আগের মতো ট্রাকে নয়, শুধুমাত্র ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে পণ্য বিক্রি হবে। তবে বন্যাকবলিত সিলেট বিভাগে আপাতত এ কার্যক্রম বন্ধ থাকবে।

টিসিবির আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২১ জুন) এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেয়া হবে। বুধবার থেকে শুরু হবে এ কার্যক্রম। চলবে ৫ জুলাই পর্যন্ত। তবে মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সিগঞ্জসহ সংশ্লিষ্ট জেলাগুলোতে ২৬ জুন থেকে বিক্রি শুরু হবে। আর বন্যার কারণে সিলেট বিভাগের জেলাগুলোতে আপাতত স্থগিত থাকবে বিক্রি কার্যক্রম। পরিস্থিতি বিবেচনায় বিক্রির তারিখ পরবর্তীতে জানানো হবে। এ দফায় একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা এবং মসুর ডাল ৬৫ টাকা দরে বিক্রি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়