সিলেটের কালো আকাশে অবশেষে রোদের ঝিলিক

আগের সংবাদ

আপনার আচরণ সভ্য দেশের জন্য কলঙ্ক

পরের সংবাদ

আরও একবার অস্ত্র হাতে নেবার কবিতা শোনালেন সুবর্ণা

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৯:২৩ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ৯:২৩ অপরাহ্ণ

সংসদে আরও একবার অস্ত্র হাতে নেয়ার কবিতা শোনালেন অভিনেত্রী ও সাংসদ সুবর্ণা মুস্তাফা। তিনি বলেছেন, যদি কেউ প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধাচরণ করে, তাহলে আমরা তা রুখে দাঁড়াবো।

মঙ্গলবার (২১ জুন) জাতীয় সংসদে বাজেট বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় সুবর্ণা মুস্তাফা গানের কলিতে বলেন, ‘মা গো আমরা তোমার শান্তি প্রিয় শান্ত ছেলে, তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি, তোমার ভয় নেই মা আমরা প্রতিবাদ করতে জানি’।

সংসদে বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি সারাক্ষণই বলে আসে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি তথা জিয়াউর রহমানের কোনো সম্পৃক্ততা নেই। তবে ইতিহাস ও পরবর্তী পর্যায়ে জিয়াউর রহমানের কর্মকাণ্ডে প্রমাণিত করেছিল নিশ্চয় বঙ্গবন্ধু হত্যায় তার ষড়যন্ত্র ছিল।

সংসদে এ সময় তিনি প্রশ্ন তোলেন, বিএনপি নেতারা প্রধানমন্ত্রী ও তার পরিবারকে হত্যার হুমকির ষড়যন্ত্রের সম্মতি দেন। সুবর্ণা বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যদি সম্পৃক্ততা নাই থাকে তাহলে রাজধানীতে মিছিলে ছাত্রদল কেন বলে উঠল- ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার, বিএনপির নেতারা কি বলেন এই ছাত্রদলকে?

তিনি আরও বলেন, তারা ভুলে গেছেন ১৯৭৫ সাল নয়, আমরা এখন ২০২২ সালে আছি। দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রনায়কের হাত ধরে এগিয়ে চলেছে বাংলাদেশ। কিন্তু আমাদের ‘৭৫-এ ভুল ছিল। আমরা শত্রুকে চিনতে ভুল করেছিলাম। কিন্তু ২০২২ সালে আমরা সে ভুল করবো না, আমরা সব চিনে গেছি। যারা ‘৭৫-এর হাতিয়ারের যে কথা বলছেন, তার হাত কোথায় থাকবে? হাতিয়ার ওঠাতে তো হাত লাগবে।

এ সময় খালেদা জিয়ার প্রসঙ্গ তুলে ধরে টিভি নাটকের এই জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা বলেন, প্রধানমন্ত্রী আপনাকে (খালেদা জিয়াকে) সাজাপ্রাপ্ত হওয়া সত্ত্বেও বাড়িতে থাকতে দিয়েছেন। প্রকৃতপক্ষে এর মাধ্যমে তিনি দল-মত নির্বিশেষে সবাইকে কাছে টেনে নিয়েছেন। তবে তাতেও প্রধানমন্ত্রীর কিছু এসে যায় না। তবে আমরা সাধারণ মানুষ। যদি কেউ প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধাচরণ করেন, তাহলে আমরাও বড় ধরনের প্রতিবাদ করবো। রুখে দাঁড়াবো।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়