×

সারাদেশ

চট্টগ্রামে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের প্রাণহানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২২, ০১:৪৩ পিএম

চট্টগ্রামে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের প্রাণহানি

চট্টগ্রামের কাতলগঞ্জ উপজেলায় নিচতলার হাঁটুপানিতে আইপিএস বন্ধ করতে গিয়ে দুজন প্রাণ হারান। ছবি: সংগৃহীত

বৃষ্টির কারণে ভবনের নিচতলায় হাঁটু পরিমাণ পানি জমেছে। আইপিএসের সংযোগ তখনও বিচ্ছিন্ন করা ছিল না। তা খুলতে হাঁটুপানিতে নেয়ে নিচতলায় যান বাড়ির তত্ত্বাবধায়ক। কিন্তু ওই আইপিএস বন্ধ করতে গিয়েই থেমে যায় নিজের জীবন। ঘটনাস্থলে প্রাণ হারান তিনি।

সোমবার (২০ জুন) সকালে চট্টগ্রামের পাঁচলাইশ থানার কাতালগঞ্জের আব্দুল্লাহ খান লেইনের ‘খান হাউস’ নামে একটি ভবনের নিচ তলায় এই মর্মান্তিক ঘটনা ঘটে।

এদিকে তত্ত্বাবধায়কের বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার বিষয়টি টের পেয়ে বাড়িটির গাড়িচালকও প্রাণ হারিয়েছে। তবে ঘটনাস্থলে নয়, হাসপাতালে নেয়ার পথে। বিদ্যুৎস্পৃষ্টে মৃত ওই দুজন তত্ত্বাবধায়ক আবু তাহের (৬৫) এবং গাড়িচালক মো. আবুল হোসেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন মজুমদার এক প্রশ্নের জবাবে বলেন, গত দুদিনের বৃষ্টিতে তিনতলা ওই ভবনের নিচতলায় পানি জমে গেছিল। এতে নিচতলায় বসবাসকারী সবাই ওপরে উঠে যাওয়ার পর তাহের ও হোসেন আইপিএসের সংযোগ খুলে দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়েছেন। তাদের উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিসের চন্দনপুরা স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, ভবনের আইপিএস ছিল সিঁড়ির নিচে। পানি উঠে যাওয়ায় তাহের ও হোসেন আইপিএস এর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করেন। এর মধ্যেই পানিতে বিদ্যুতায়িত হন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App