×

সারাদেশ

এক সঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম স্বপ্ন, পদ্মা ও সেতু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২২, ০৮:৫৭ এএম

এক সঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম স্বপ্ন, পদ্মা ও সেতু

নারায়ণগঞ্জের বন্দরে এক সঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক মা। শুক্রবার শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তার এক ছেলে ও দুই মেয়ে ভূমিষ্ট হয়। এই তিন সন্তানের মা অ্যানি বেগম (২৪) বন্দরের নবীগঞ্জ এলাকার ব্যবসায়ী আশরাফুল ইসলাম অপুর স্ত্রী।

অস্ত্রোপচারে অংশ নেওয়া চিকিৎসক তিন সন্তানের নাম রেখেছেন স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে – স্বপ্ন, পদ্মা ও সেতু। চিকিৎসকের দেওয়া নামে শিশুর বাবা-মাও খুশি।

আশরাফুল-অ্যানি দম্পতি ছেলের নাম রাখা হয়েছে স্বপ্ন; আর দুই মেয়ের নাম পদ্মা ও সেতু। মা ও সন্তানরা সুস্থ আছেন।

রবিবার বিকেলে সন্তানদের বাবা আশরাফুল ইসলাম অপু জানান, পদ্মা সেতুর উদ্বোধনের মাসে তাদের এক সঙ্গে তিন সন্তান হয়েছে। এজন্য চিকিৎসক শখ করে তাদের তিনজনের নাম রেখেছেন স্বপ্নের পদ্মা সেতু।

আমার সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এ নাম দিয়েছেন চিকিৎসক। এই নাম আমাদেরও পছন্দ হয়েছে।

ওই হাসপাতালের চিকিৎসক বেনজির হক পান্না বলেন, এই নারী শুরু থেকেই তার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। পরিপূর্ণ সময় নিয়ে গত শুক্রবার সিজারে তিন শিশুর জন্ম হয়েছে। মা ও তিন সন্তান-তারা সবাই ভালো আছে, সুস্থ আছে। বাচ্চাদের কারো আইসিইউ লাগেনি।

এর আগে তাদের ঘরে আরেকটি ছেলে সন্তান রয়েছে; তার জন্মও সিজারে হয়েছিল। তাই এবারও সিজার করতে হয়েছে।

তিনি আরও বলেন, চলতি মাসে যেহেতু স্বপ্নের সেতু উদ্বোধন হবে, তাই এটিকে স্মরণীয় করে রাখতে তাদের নাম স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে নাম রেখেছি। স্বপ্ন, পদ্মা ও সেতু তিন ভাই-বোন – স্বপ্নের পদ্মা সেতু। ছেলের নাম স্বপ্ন, মেয়ে পদ্মা ও সেতু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App