×

জাতীয়

এইচএসসি ও সমমান পরীক্ষাও পেছাতে পারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২২, ১২:৫৪ এএম

বন্যা পরিস্থিতির কারণে এ বছরের এইচএসসি পরীক্ষাও পিছিয়ে যেতে পারে। এমন আশঙ্কা প্রকাশ করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সংগঠন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক তপন কুমার সরকার।

রবিবার (১৯ জুন) তপন কুমার সরকার বলেন, সবকিছুই নির্ভর করছে দেশের সার্বিক বন্যা পরিস্থিতির ওপর। বন্যা পরিস্থিতির উন্নতি হলেই আবারও এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হবে। আগামী এক সপ্তাহের মধ্যেই বন্যা পরিস্থিতির উন্নতি হলে ঈদের আগেও এসএসসি পরীক্ষা শুরু করা যেতে পারে।

এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে কিনা, সে প্রশ্নের জবাবে তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, পেছাতেও পারে। কারণ, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মধ্যে মোটামুটি দুই মাসের একটি বিরতির প্রয়োজন হয়। না হলে শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া কঠিন হয়ে পড়ে। সে ক্ষেত্রে এইচএসসি পরীক্ষাও কিছু সময় পিছিয়ে যেতে পারে।

চলতি বছরের মতো আগামী বছরের অর্থাৎ ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষাও পিছিয়ে দেয়া হবে। ওই পরীক্ষাও পূর্বনির্ধারিত ফেব্রুয়ারি ও এপ্রিলে হবে না। বরং ২০২৩ সালের এপ্রিলে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা জুন মাসে হতে পারে বলে জানান তপন কুমার সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App