×

রাজধানী

আধুনিক শহর গড়তে সবাইকে কাজ করার আহ্বান মেয়র আতিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২২, ০৭:০৯ পিএম

আধুনিক শহর গড়তে সবাইকে কাজ করার আহ্বান মেয়র আতিকের

সোমবার দুপুরে নগর ভবনের ৬ষ্ঠ তলায় হলরুমে ডিএনসিসি'র পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্যে মেয়র আতিক। ছবি: ভোরের কাগজ

আধুনিক শহর গড়তে শুধু মেয়র এবং কাউন্সিলর নয় সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করোপরেশন (ডিএনসিসির) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, সবাইকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে এবং সবাইকে জবাবদিহি করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আধুনিক ঢাকা গড়ে তুলবো।

সোমবার (২০ জুন) দুপুরে রাজধানীর গুলশান-২ এ অবস্থিত নগর ভবনের ৬ষ্ঠ তলায় হলরুমে ডিএনসিসি'র পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর দ্বি-বার্ষিক ২০২২-২৪ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা সভাপতিত্ব করেন এবং নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ পাঠ করান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক ড. মোহাম্মদ মাহে আলম, ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের নিয়েই ডিএনসিসি পরিবার। পরিবারের সকলকে সঙ্গে নিয়েই ডিএনসিসি কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি আপনারা সততা, নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করলে আমারা আমাদের সুস্থ্য, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে পারবো। চেষ্টা করলে যে সফল হওয়া যায় তার উদাহরণ হচ্ছে প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে।

পরিবহন চালক ও শ্রমিকদের জ্বালানি সাশ্রয় করার নির্দেশনা দিয়ে মেয়র বলেন, "বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্য বৃদ্ধির ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর দোকান ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। অতএব সকলকে এ বিষয়ে সচেতন হতে হবে। জ্বালানি ও বিদ্যুতের ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

শ্রমিকদের কল্যাণে ডিএনসিসি গুরুত্বসহকারে কাজ করছে জানিয়ে তিনি আরও বলেন, "পরিবহন চালক ও শ্রমিকদের জন্য ইতোমধ্যে ইন্সুরেন্স দিগুণ করা হয়েছে, পেনশন চালু করা হয়েছে, মৃত্যুকালীন অনুদান ৮ লাখ টাকা করা হয়েছে। চালকদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। চালকদের সকল নিয়ম মেনে এবং সাবধানতা অবলম্বন করে গাড়ি চালাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App