সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় বাড়ছে প্রাণহানি

আগের সংবাদ

জাতীয় স্লোগানে ‘জয় বঙ্গবন্ধু’ যুক্ত করতে আইনি নোটিস

পরের সংবাদ

হঠাৎ কেন ক্রিকেটার হতে চাইলেন আম্পায়ার ধর্মসেনা

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ আপডেট: জুন ২০, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষ আম্পায়ার হিসাবে পরিচিত ধর্মসেনা। তিনিই শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচে হঠাৎ ক্যাচ ধরার চেষ্টা করলেন। নিজেকে স্থির রাখতে না পেরে আম্পায়ারই ক্যাচ নিতে যাচ্ছিলেন। এমনই ঘটনা ঘটল শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচে। সেই আম্পায়ারের নাম কুমার ধর্মসেনা। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য। এখনও বোধ হয় ক্রিকেটার সত্ত্বা ভুলতে পারেননি তিনি।

রবিবার শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচে অন্যতম আম্পায়ার ছিলেন ধর্মসেনা। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটার অ্যালেক্স ক্যারি স্কোয়ার লেগে একটি উঁচু শট মারেন। সেই ওভারে লেগ আম্পায়ারের ভূমিকায় ছিলেন ধর্মসেনা। বলটি তাঁর কাছেই যায়। তিনি নিজেকে ধরে রাখতে পারেননি। ক্যাচটি ধরতে যান। যা দেখে অবাক হন ক্যারিও। শেষ পর্যন্ত ধর্মসেনা অবশ্য ক্যাচ ধরেননি। দক্ষ আম্পায়ারের মতোই বলের লাইন থেকে সরে যান।

ততক্ষণে ধর্মসেনাকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। তাঁর ক্যাচ ধরতে যাওয়ার ছবি নিয়ে শুরু হয়ে যায় নানা রকম রসিকতা। ছবিটি ভাইরালও হয়ে যায়। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ছবি টুইট করে লেখে, ‘ক্যাচ! আম্পায়ার কুমার ধর্মসেনাকে দেখে মনে হচ্ছে উনিও খেলতে চাইছেন… ধন্যবাদ, উনি শেষ পর্যন্ত ক্যাচ ধরেননি।’ অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ামক সংস্থার টুইট দেখে মজা করেছেন ধর্মসেনার প্রাক্তন সতীর্থ রাসেল আর্নল্ডও। এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, ‘ধর্মসেনার ঠিক সময় মনে পড়েছে, উনি এখন আর শ্রীলঙ্কার ক্রিকেটার নন।’ অন্য এক জন লিখেছেন, ‘অতীতে ফিরে গিয়েছেন ধর্মসেনা।’ আর এক জন লিখেছেন, ‘সহজ ক্যাচটা ছেড়ে দিলেন!’ দু’দলের ক্রিকেটাররাই খেলার মাঝে অপ্রত্যাশিত এই মুহূর্ত উপভোগ করেছেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়