ইউক্রেন ইইউতে যোগ দিলে বিরোধিতা নয়, সুর নরম পুতিনের!

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র

পরের সংবাদ

সুনামগঞ্জে আটকা পড়া ঢাবি শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরেছেন নিরাপদে

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ৮:৩০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২০, ২০২২ , ৮:৪৪ পূর্বাহ্ণ

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে প্রবল বন্যায় আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ২১ শিক্ষার্থী অবশেষে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নিরাপদে ক্যাম্পাসে ফিরেছেন।

রবিবার (১৯ জুন) বিকেল সাড়ে পাঁচটায় সেনাবাহিনীর নিজস্ব মিনি বাসে (কোস্টার) তারা ঢাকার উদ্দেশ্যে রওনা হন। রাত একটা নাগাদ ক্যাম্পাসের টিএসসিতে পৌঁছান তারা। এসময় তাদের সাথে সেনাবাহিনীর তিন সদস্যের একটি দল ছিল। এরপরে যে যার মতো হল ও বাসায় চলে যান। তথ্যটি নিশ্চিত করেছেন আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. শোয়াইব আহমেদ।

তিনি বলেন, আমরা সেনাবাহিনীর নিজস্ব বিশেষ বাসগুলোতে ঢাকায় রওনা হয়েছি। রাত প্রায় ১টা নাগাদ আমরা ক্যাম্পাসে পৌঁছে গেছি। আমাদের সঙ্গে তিনজন আর্মির সদস্য রয়েছেন। পরিপূর্ণ নিরাপত্তার সঙ্গে আমরা ঢাকায় পৌঁছাছে। সবার প্রতি কৃতজ্ঞতা।

ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বলেন, শিক্ষার্থীরা যখন সমস্যার সম্মুখীন হয়েছেন তখন থেকে আমি সার্বক্ষণিক প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি। আমাদের শিক্ষার্থীরা নিরাপদ থাকুক এটাই প্রত্যাশা।

গত ১৪ জুন পরিস্থিতি স্বাভাবিক থাকায় পরীক্ষা শেষে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর ভ্রমণে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ জন শিক্ষার্থী। তাদের সঙ্গে ৭ জন মেয়ে রয়েছেন। ১৬ জুন সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি ঘটলে তারা কোনোমতে সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে আশ্রয় নেন। অচেনাহীন জায়গায় সংকটপূর্ণ অবস্থায় সুনামগঞ্জ জেলা প্রশাসন তাদেরকে উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে আসে।

সেখান থেকে ১৭ জুন দুপুর আড়াইটার দিকে জেলা প্রশাসন ‘কপোতাক্ষ-অনির্বাণ ট্যুরিস্ট বোট’ নামের একটি নৌযানে করে তাদেরকেসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীকে সিলেটের উদ্দেশ্যে পাঠায়। রওনা হওয়ার পর রাত সাড়ে আটটার দিকে প্রবল স্রোত এবং বৃষ্টিতে যান্ত্রিক ত্রুটির কারণে নৌযানটি সুনামগঞ্জের দোয়ারা বাজার সংলগ্ন সুরমার চরে আটকে যায়। পরে নৌযানটি ছাতক ফেরী ঘাটে নোঙর করতে সক্ষম হয়। সেখান থেকে রোববার সকালে তাদের উদ্ধার করে সেনাবাহিনী। সেনাবাহিনীর উদ্ধার বোটে করে দুপুরের দিকে তারা সিলেট ক্যান্টনমেন্টে পৌঁছান। সেখানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ছিল। তারপর সেনাবাহিনীর তত্ত্বাবধানে তারা ঢাকার উদ্দেশে রওনা হন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়