এক সঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম স্বপ্ন, পদ্মা ও সেতু

আগের সংবাদ

শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি চলাচল শুরু

পরের সংবাদ

দীর্ঘমেয়াদী সংঘাতের বিষয়ে ইউরোপকে বার্তা ন্যাটো-যুক্তরাজ্যের

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ৯:৩১ পূর্বাহ্ণ আপডেট: জুন ২০, ২০২২ , ৯:৩৩ পূর্বাহ্ণ

পশ্চিমা সামরিক জোট নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশনের (ন্যাটো) প্রধান জেনস স্টলটেনবার্গ সতর্ক করে বলেছেন, বছর পর বছর চলতে থাকা যুদ্ধে ইউক্রেনে সহায়তা অব্যাহত রাখতে ইউরোপীয়দের অবশ্যই প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, যুদ্ধের খরচ অনেক বেশি। কিন্তু মস্কোকে তার সামরিক লক্ষ্য অর্জন করতে দেয়ার মূল্য আরও বেশি। এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও দীর্ঘমেয়াদি সংঘাতের বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। এছাড়া কঠোর এই সতর্কবার্তায়, ব্রিটিশ সেনাবাহিনীর নতুন প্রধান জেনারেল স্যার প্যাট্রিক স্যান্ডার্স জানিয়েছেন, যুক্তরাজ্য ও তার ইউরোপীয় মিত্রদের সঙ্গে রাশিয়ার স্থলযুদ্ধে জয়ী হতে সক্ষম হতে হবে। খবর বিবিসির।

গত সপ্তাহে দায়িত্ব নেয়া ব্রিটিশ সেনাপ্রধান আরও বলেন, ইউক্রেনে রুশ আগ্রাসন আমাদের মূল উদ্দেশ্যকে প্রকাশ করেছে- যুক্তরাজ্যকে রক্ষা করা, স্থলযুদ্ধে বিজয়ী হওয়ার জন্য প্রস্তুত হওয়া এবং শক্তির হুমকি দিয়ে রুশ আগ্রাসন রোধ করার প্রয়োজনীয়তাকে শক্তিশালী করেছে।

ন্যাটো মহাসচিব জেনস স্টলটেনবার্গ ও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দুজনেই বলতে চেয়েছেন, ইউক্রেনে আরও অস্ত্র পাঠানো তাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা আরও বাড়াবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়