বন্যায় বিদ্যুৎহীন শান্তিগঞ্জে হারিকেন-মোমবাতির আলোই এখন ভরসা

আগের সংবাদ

একাত্তরের নির্ভীক কূটনীতিক মহিউদ্দিন আহমদ আর নেই

পরের সংবাদ

আমিরাতে সংবাদকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ আপডেট: জুন ২০, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র আয়োজনে এবং বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর সার্বিক সহযোগিতায় আমিরাতের বুকে এই প্রথম বাংলাদেশ থেকে আগত সিনিয়র সাংবাদিকদের দ্বারা আমিরাতে বসবাসরত সংবাদকর্মীদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ জুন) সকালে দুবাই বাংলাদেশ কনস্যুলেট মিলনায়তনে সংবাদকর্মীদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা থেকে আগত সিনিয়র সাংবাদিক বাংলা ভয়েস এর সম্পাদক মোস্তফা ফিরোজ দিপু, নিউজ ২৪ টেলিভিশন এর নিউজরুম এডিটর চন্দ্রানী চন্দ্রা, যমুনা টেলিভিশন এর সহযোগী প্রযোজক ইসমাত জাহান মৌরী, চ্যানেল ২৪ টেলিভিশন এর বিশেষ প্রতিনিধি ক্রাইম রিপোর্টার জিএম ফয়সাল আলম, চ্যানেল ২৪ টেলিভিশন এর সিনিয়র সাংবাদিক শাহরিয়ার আরিফ, সিনিয়র সাংবাদিক সরোয়ার জাহান।

সংগঠনের সভাপতি এস এ টিভির প্রতিনিধি সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিউজ ২৪ টেলিভিশনের প্রতিনিধি আবদুল আলীম সাইফুল এর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর দ্বিতীয় সচিব মোজাফফর হোসেন। কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- প্যান এশিয়ার ডিরেক্টর সাইফুর রহমান এবং সংগঠনের উপদেষ্টা আর টিভি প্রতিনিধি মাহাবুব হাসান হৃদয়।

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, আমিরাতে এই প্রথম সংবাদকর্মীদের প্রশিক্ষণ কর্মশালার মতো এমন ভালো উদ্যোগ নেয়া হয়েছে। কর্মশালাটি চিরস্মরণীয় হয়ে থাকবে। এ জন্য আমি রিপোর্টার্স ইউনিটির সবাইকে ধন্যবাদ জানাচ্ছি এবং তাদের পেশাদারিত্বের জন্য বাংলাদেশ কনস্যুলেট দুবাই সর্বদা সংবাদকর্মীদের পাশে থাকবে।

তিনি সাংবাদিকদের আহ্বান জানান, যেন তাদের মাধ্যমে কোনো মিথ্যা সংবাদ প্রচার না হয়। সত্য সংবাদ সংগ্রহ ও পরিবেশন করে নিজেদের পেশাদার সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করারও আহ্বান জানান।

উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সি-প্লাস টিভির প্রতিনিধি সনজিত কুমার শীল, সহ-সভাপতি প্রবাস মেলা প্রতিনিধি মহিউল করিম আশিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক যমুনা টিভি প্রতিনিধি মেহেদী, যুগ্ম সাধারণ সম্পাদক কিউ টিভি প্রতিনিধি সরোয়ার উদ্দিন রনি, সাংগঠনিক সম্পাদক মাই টিভি প্রতিনিধি শামসুর রহমান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক স্বাধীন বাংলা টিভি প্রতিনিধি মাহমুদ আলম সজল, দপ্তর সম্পাদক দৈনিক আলোকিত সকাল প্রতিনিধি ইয়াসির আরাফাত খোকন, সহ দপ্তর সম্পাদক সার্চ নিউজ প্রতিনিধি মামুনুর রশিদ, প্রচার সম্পাদক আরব বাংলা টিভি প্রতিনিধি সাগর দেবনাথ, অর্থ সম্পাদক সময়ের কলমের প্রতিনিধি আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী স্থানীয় সাংবাদিকদের মাঝে সনদপত্র প্রদান করেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

রি-এসআইএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়