×

সারাদেশ

সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়কে ধস, দুর্ভোগে ২৫ গ্রামের মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২২, ১১:০১ এএম

সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়কে ধস, দুর্ভোগে ২৫ গ্রামের মানুষ

জামালপুরের সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়ক দেবে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে সাতপোয়া ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ২৫ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েছে। শনিবার (১৮ জুন) সকালে সংযোগ সড়ক মেরামতের কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, ২০০৩ সালে ধানাটা-জামিরা রাস্তায় ঝিনাই নদীর উপর ১৮০ মিটার দৈর্ঘের একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি শিশুয়া-বাঘমারা সেতু নামে পরিচিত। সেতুটির সংযোগ সড়ক গত বছর বন্যা পানির তোড়ে ভেঙে গেলেও সেটা মেরামত করা হয়েছিল। এদিকে গত শুক্রবার ভোর থেকে বৃষ্টিপাত শুরু হয়। দুপুর অবধি চলা ভারি বৃষ্টিপাতে এ সেতুর সংযোগ সড়ক আবারো দেবে যায়। সংযোগ সড়ক দেবে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে সাতপোয়া ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এতে সাতপোয়া ইউনিয়নের শিশুয়া, বাঘমারা, ছাতারিয়া, আদ্রা, রৌহা, জামিরা, নান্দিনা, চুনিয়াপটল, দাসেরবাড়ি, পার্শ্ববর্তী মাদারগঞ্জ ও কাজিপুরের শালদহ, বামুনজানি, কয়ড়া, শ্যামগঞ্জ, আদারভিটা, শালগ্রামসহ ২০ গ্রামের লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েছেন। পাশাপাশি বৃহত্তর চরাঞ্চলের উৎপাদিত নানা কৃষিজ পণ্য-দ্রব্য পরিবহনে ব্যাঘাত ঘটছে। ফলে অর্থনৈতিক কর্মকাণ্ড কিছুটা হলেও ঝিমিয়ে পড়েছে। শনিবার সকাল থেকে মাটি ফেলে ওই সেতুর সংযোগ সড়ক মেরামতের কাজ করা হলেও স্থায়ী কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুর সংযোগ সড়ক রক্ষায় স্থায়ী কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ কারণে প্রতি বছর ভারী বৃষ্টিপাত ও বন্যায় শিশুয়া-বাঘমারা সেতুর সংযোগ সড়ক দেবে যায়। ফলে ২০টি গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হয়।

সাতপোয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের বলেন, ভারী বৃষ্টিপাতে সেতুর সংযোগ সড়ক দেবে গেছে। কোন যানবাহন চলাচল করতে পারছে না। এ পথে চলাচলকারিদের ভোগান্তি বেড়েছে। এ কারণে তড়িঘড়ি করে সংযোগ সড়ক মেরামতের কাজ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন, সেতুর সংযোগ সড়ক মেরামতের কাজ চলছে। খুব দ্রুত চলাচল স্বাভাবিক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App