×

জাতীয়

বন্যায় পদ্মা সেতু উদ্বোধন জাঁকজমকপূর্ণ না করার আহ্বান জাফরুল্লাহর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২২, ০৮:৪৪ পিএম

বন্যায় পদ্মা সেতু উদ্বোধন জাঁকজমকপূর্ণ না করার আহ্বান জাফরুল্লাহর

সিলেট, সুনামগঞ্জসহ দেশের ১৭টি জেলায় দেখা দেওয়া বন্যায় মানুষের দুঃখ–কষ্টের দিকে ইঙ্গিত করে পদ্মা সেতু উদ্বোধনে জাঁকজমকপূর্ণ আয়োজন না করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধন জাঁকজমকের সঙ্গে উদ্যাপন করা হবে স্বাভাবিক। সেখানে ১০ লাখ লোকের সমাবেশ হবে। এমন সময় তা হবে যখন দেশে ২ কোটি পরিবার ঈদ করতে পারবে না। এর সঙ্গে বন্যাকবলিত ৫০ লাখ মানুষও যোগ হয়েছে।

রবিবার (১৯ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘প্রান্তিক পোলট্রি খামারিদের দুদর্শা এবং তা থেকে মুক্তির উপায় শীর্ষক এক আলোচনা সভায় জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন। সভায় আরও বক্তব্যে দেন দ্য নিউ নেশন পত্রিকার সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, বাংলাদেশ প্রান্তিক পোলট্রি খামারি ঐক্য পরিষদের সভাপতি মিজান বাশার, মহাসচিব কাজী মোস্তফা কামাল প্রমুখ।

জাফরুল্লাহ চৌধুরী ১০ লাখ লোকের সমাবেশের টাকা দিয়ে পোলট্রি খামারিদের ৮ লাখ মুরগি কিনে বিতরণ করে দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘প্রান্তিক খামারিরা না বাঁচলে দেশ বাঁচবে না। শিক্ষিত অনেক মানুষ এই খামারের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। প্রান্তিক পোলট্রি খামারিরা দেশের পুষ্টির জোগান দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রান্তিক মানুষের দিকে নজর দিন। এরাই আপনার ভিত হবে। এরাই আপনাকে বাঁচাবে। নয়তো খালেদা জিয়ার মতো আপনিও কোর্টে কোর্টে ঘুরতে থাকবেন। অনুষ্ঠানে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম পোলট্রি খাতের জন্য জাতীয় নীতিমালা করার আহ্বান জানান। তিনি বলেন, শুধু পুঁজিবাদীদের দিয়ে দেশের উন্নয়ন সম্ভব না। প্রান্তিক মানুষের কথাও ভাবতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App