×

জাতীয়

পুলিশের ৩৬ ইউনিটের প্রধানদের সঙ্গে এপিএ স্বাক্ষর অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২২, ০৯:১০ পিএম

পুলিশের ৩৬ ইউনিটের প্রধানদের সঙ্গে এপিএ স্বাক্ষর অনুষ্ঠিত

রবিবার পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে এপিএ স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

অন্যান্য ইউনিটের সঙ্গে ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছে পুলিশ সদরদপ্তর। রবিবার (১৯ জুন) বিকালে পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে এপিএ স্বাক্ষর অনুষ্ঠিত হয়। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ অন্যান্য ৩৬টি ইউনিটের প্রধানদের সঙ্গে এ চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। অতিরিক্ত আইজিসহ বিভিন্ন ইউনিটের প্রধানগণ এ সময় উপস্থিত ছিলেন।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত ও সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থ বছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে। উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থ বছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থা সমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান। আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন এবং বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App