×

খেলা

নারী প্রিমিয়ার ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন মোহামেডান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২২, ১২:২৮ এএম

নারী প্রিমিয়ার ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন মোহামেডান

নারী ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জিতে আনন্দে মাতোয়ারা মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়রা

নারী ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবারের আসরের অপরাজিত চ্যাম্পিয়ন সাদাকালোরা। রবিবার সাভারে বিকেএসপিতে ভিন্ন দুই ম্যাচে মাঠে নামার কথা ছিল মোহামেডান আর রানার্সআপ রূপালি ব্যাংকের। লিগের শেষ ম্যাচে শারমিন আক্তার সুপ্তাদের প্রতিপক্ষ ছিল ইন্দিরা রোড ক্রীড়াচক্র। একই সময় রূপালী ব্যাংকের খেলা কথা খেলাঘরের বিপক্ষে। কিন্তু বৃষ্টিতে দুটি ম্যাচটি ভেস্তে যায়।

ম্যাচ দুটি মাঠে না গড়ানোয় টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। তাতে মোহামেডান ও রূপালী ব্যাংক- উভয়েরই পয়েন্ট দাঁড়ায় সমান ১৮ করে। তবে রান রেটে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয় মোহামেডান।

এবারের নারী ডিপিএলে ১১ ম্যাচের মধ্যে মোহামেডান খেলেছে ৯ ম্যাচ। রূপালি ব্যাংকও খেলেছে সমান ৯ ম্যাচ। দু’দলের বাকি ম্যাচগুলো বৃষ্টিতে ভেসে যায়। দুই দলের কেউই কোনো ম্যাচ হারেনি এবার। মোহামেডান ও রূপালী ব্যাংক দুই দলের সমান ১৮ পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে সালমা-জেসিদের মোহামেডান।লিগে ১১ ম্যাচের মধ্যে মোহামেডান খেলেছে ৯ ম্যাচ। মোহামেডান ও রূপালী ব্যাংকের ম্যাচটিও অনুষ্ঠিত হয়নি। যে কারণে, দুই দলই অপরাজিত ছিল।

লিগের সেরা খেলোয়াড় হয়েছেন সুবাহানা মুস্তারিন ও সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছে বিকএসপির মারুফা।এবারের লিগে মোহামেডানের অধিনায়ক ছিলেন সালমা খাতুন। সহ-অধিনায়ক ছিলেন রুমানা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App