×

জাতীয়

ঘুরতে গিয়ে ইঞ্জিন বিকল: পানিতে ভাসছে ঢাবির শ খানেক শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২২, ১২:০২ এএম

ঘুরতে গিয়ে ইঞ্জিন বিকল: পানিতে ভাসছে ঢাবির শ খানেক শিক্ষার্থী

সুনামগঞ্জের দোয়ারাবাজার এলাকায় নৌযানে আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শ খানেক শিক্ষার্থী। তাঁদের বহনকারী নৌযানটির দুটি ইঞ্জিন বিকল হয়ে গেছে বলে জানা গেছে। এমন পরিস্থিতিতে তাঁরা দ্রুততম সময়ের মধ্যে প্রশাসনের কাছে উদ্ধারের আরজি জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আটকে পড়া শিক্ষার্থীদের সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার দুপুরে কপোতাক্ষ-অনির্বাণ ট্যুরিস্ট বোট নামের একটি নৌযানে করে সিলেটের উদ্দেশে পাঠানো হয়। রাত সাড়ে আটটার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে নৌযানটি অচল হয়ে পড়ে।

বোটে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শোয়াইব আহমেদ মুঠোফোনে বলেন, ‘আজ দুপুর আড়াইটার দিকে বোটটি ছাড়ে। বোটটি আমাদের নিয়ে সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে যাচ্ছিল। রাত সাড়ে আটটার দিকে দোয়ারাবাজার এলাকায় এসে বোটটি থেমে যায়। এই সময়ের মধ্যে একটি দুর্ঘটনাও ঘটেছে। বোটের দুটি ইঞ্জিন ইতিমধ্যে বিকল হয়ে পড়েছে। চারদিকে শুধু পানি আর পানি, সঙ্গে প্রচণ্ড ঢেউ। মাঝখানে আমরা আটকা পড়ে আছি। এখানে যেকোনো খারাপ কিছুই ঘটে যেতে পারে। আমাদের উদ্ধারে যত দ্রুত সম্ভব সেনাবাহিনীর তৎপরতা দরকার।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App