নেত্রকোণার বন্যায় পানিবন্দি লাখো মানুষ, উদ্ধারকাজে সেনাবাহিনী

আগের সংবাদ

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ৫৯৬, হার ৭.৩৮ শতাংশ

পরের সংবাদ

বন্যা কবলিত এলাকাকে দুর্গত অঞ্চল ঘোষণার দাবি বিএনপির

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ৫:৩২ অপরাহ্ণ আপডেট: জুন ১৯, ২০২২ , ৫:৩২ অপরাহ্ণ

বন্যা কবলিত এলাকাগুলোকে দুর্গত অঞ্চল হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছে বিএনপি। সেই সঙ্গে ‘বিলম্ব ছাড়া’ এই অঞ্চলগুলোর জনগণের জন্য ত্রাণের ব্যবস্থা করারও দাবি জানিয়েছে দলটি।

রবিবার (১৯ জুন) রাজধানীর নয়া পল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ দাবি জানান।

তিনি বলেন, আমরা অবিলম্বে সরকারকে বন্যা কবলিত এলাকাগুলোতে গিয়ে দুর্গত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করার এবং বন্যা যেন না হয় সেটার ব্যবস্থা করার জন্য আহ্বান জানাচ্ছি।

সরকারের চরম ব্যর্থতা, লুটপাট, উদাসীনতা, অদূরদর্শিতা আর খামখেয়ালিপনার কারণে দেশের বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘বিশেষ করে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোণা, কুড়িগ্রাম- এসব জেলার বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। সিলেট জেলার প্রায় পুরোটাই পানিতে তলিয়ে গেছে। বানের পানিতে ভাসছে সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলারও ৯০ ভাগের বেশি অঞ্চল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়