×

জাতীয়

সিলেটে বন্যার পানি আরও ৫-৭ দিন বাড়তে থাকবে: আইনুন নিশাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ০৪:২৪ পিএম

সিলেটে বন্যার পানি আরও ৫-৭ দিন বাড়তে থাকবে: আইনুন নিশাত

পানি ও জলবায়ু বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত

সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ে পানি ও জলবায়ু বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত আশঙ্কা প্রকাশ করে বলেছেন, একটা খারাপ খবর আপনাদের দিচ্ছি। সিলেটে ও সুনামগঞ্জে প্রচণ্ড বন্যা হচ্ছে। এই বন্যার পানি আগামী ৫-৭ দিন সেখানে বাড়তেই থাকবে। এটা এই কয়েকদিনে কমবে না।

শনিবার (১৮ জুন) দুপুরে রাজধানীর সিরডাপ আন্তর্জাতিক মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত এক জাতীয় সেমিনারে এমন আশঙ্কার কথা জানান তিনি। ‘শেখ হাসিনার পদ্মা সেতু নির্মাণ: বিশ্বব্যবস্থায় বাংলাদেশ তথা উন্নয়নশীল দেশসমূহের এক যুগান্তকারী বিজয়’ শীর্ষক এই জাতীয় সেমিনারে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী।

সেমিনারে প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ। এতে আরও বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামসুল আলম, সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, অর্থনীতিবিদ ড. এম খলীকুজ্জামান।

আইনুন নিশাত বলেন, সিলেটে বন্যা হচ্ছে। সুনামগঞ্জে প্রচণ্ড বন্যা হচ্ছে। আগামী ৫-৭ দিন এই পানি বাড়তে থাকবে। সুরমার বিভিন্ন পয়েন্টে যে উচ্চতায় পানি ইতিহাসে রেকর্ড পাওয়া যায়। তার থেকে অন্ততপক্ষে ৬-৭ ফুট বেশি পানি হবে অর্থাৎ অনিশ্চয়তা আছে। এক্ষেত্রে এ বছর এই অনিশ্চয়তা থেকেই যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App