×

জাতীয়

বার্ন ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেলেন দগ্ধ ৬ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ০১:৩২ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে দগ্ধ হয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীনদের মধ্যে ছয়জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। শনিবার (১৮ জুন) দুপুরে তারা হাসপাতাল থেকে ছাড়পত্র বুঝে পেয়েছেন। এরপর বাড়ির উদ্দেশ্যে রওনার প্রস্তুতি শুরু করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, এই ছয়জনের অবস্থার উন্নতি হয়েছে। তারা এখন ভালো আছেন। সার্বিক পর্যবেক্ষণ করে তাদের ছুটি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সেই মোতাবেক আজকে দুপুরে তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে।

তিনি জানান, তাদের পরবর্তী চিকিৎসার জন্য বার্ন ইনস্টিটিউট এবং চট্টগ্রাম মেডিকেলের বার্ন ইউনিট ও চক্ষু বিভাগে যোগাযোগ করতে বলা হয়েছে। সীতাকুণ্ডের ঘটনায় আরও ১৫ জন বার্ন ইনস্টিটিউটে ভর্তি রয়েছে। তাদের অবস্থাও উন্নতির দিকে।

হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া ব্যক্তিরা হলেন, মো. ফারুক (৪৭), ফারুক হোসেন (১৬), মঈনউদ্দিন (৩২), মাগফারুল ইসলাম (৬৫), মাসুম মিয়া (৩২) ও ফরমানুল ইসলাম (৩০)।

মাগফারুল ইসলামের ছোট ভাই আসাদুল হক জানান, ডিপোর সিকিউরিটি ইনচার্জ মাগফারুলের পশ্চাদাংশে পুড়ে গিয়েছিলো। ঘটনার পরদিনই তাকে ঢাকায় আনার পর। ইনস্টিটিউটের আইসিইউতে রাখা হয়। চার দিন আইসিইউতে থাকার পর তাকে পোস্ট অপারেটিভে রাখা হয়। তার শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। তবে এখনো কিছুটা ক্ষত রয়েছে। চিকিৎসকরা কিছু ওষুধ ও ক্ষতস্থানে লাগানোর জন্য মলম দিয়েছেন। এতে ধীরে ধীরে পুরোপুরি সুস্থ্য হয়ে যাবে। তার চোখের সমস্যাটাও কেটে গেছে।

তিনি বলেন, মাগফারুলের অবস্থা আগের থেকে অনেক ভালো। আমাদেরকে পরবর্তী চিকিৎসার জন্য সাতদিন পরে আবার বার্ন ইনস্টিটিউটে আসতে বলা হয়েছে।

এদিকে, মো. ফারুকের ছেলে মো. জাকারিয়া বলেন, হাসপাতাল থেকে আজকে আমাদের ছুটি দিচ্ছে। এখান থেকে নারায়ণগঞ্জে খানপুরে বাড়িতে যাবো। পরবর্তি চিকিৎসার জন্য আবার হাসপাতালে আসতে বলা হয়েছে। চিকিৎসক ও সেবিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App