×

জাতীয়

ভারী বর্ষণে তলিয়ে গেছে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সড়ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ১২:০৪ এএম

ভারী বর্ষণে তলিয়ে গেছে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সড়ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের সড়ক শুক্রবার ভারতের ত্রিপুরা রাজ্যে পাহাড়ি ঢলের কারণে তলিয়ে গেছে। ছবি: ভোরের কাগজ

ভারী বর্ষণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের সড়ক প্রায় দুই ফুট পানির নিচে তলিয়ে গেছে। এতে পাসপোর্টধারী যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হয়।

আখাউড়া ইমিগ্রেশন পুলিশের সহকারী পরিদর্শক জাফর জানায়, শুক্রবার দুপুর থেকে ভারী বর্ষণ ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ঢলের পানি নেমে আসায় ইমিগ্রেশন সড়ক প্রায় দুই ফুট পানির নিচে তলিয়ে গেছে। ইমিগ্রেশন ভবনেও এখন পানি ছুঁইছুঁই করছে। ইমিগ্রেশন ভবনে আমরা এখন অনেকটা পানিবন্দী হয়ে পড়েছি। বন্দরের পার্শ্ববর্তী কালন্দি খাল দিয়েও প্রবল বেগে ঢলের পানি (সন্ধ্যা পর্যন্ত) নেমে আসছে বলে জানান ইমিগ্রেশন পুলিশের এ কর্মকর্তা।

কুমিল্লার জাহাঙ্গীর নামের এক পাসপোর্টধারী যাত্রী জানান, একে তো প্রচুর বৃষ্টিপাত তার ওপর সড়ক তলিয়ে যাওয়ায় ইমিগ্রেশন ভবনে যেতে মালামাল মাথায় করে  নিতে হয়েছে। তাতেও রক্ষা হয়নি সমস্ত মালামাল ভিজে গেছে। নিলয় নামের আরেক যাত্রী জানান, দূর থেকে দেখে মনে হয় ইমিগ্রেণন ভবন যেন বন্যার পানিতে ডুবে আছে। যাওয়ার সময় ফুরিয়ে আসায় তাড়াতাড়ি বৃষ্টি ভিজে ও সড়কের পানি ভেঙ্গে ইমিগ্রেশন ভবনে যেতে হয়েছে।

ভারতীয় যাত্রী মিনতি রায় বলেন, চেকপোস্টে প্রবেশ করতেই বৃষ্টির কবলে পড়ি। কোনো রকমে ইমিগ্রেশনের কাজ শেষ করলেও বৃষ্টির কারণে বন্দরে আটকা পড়ি।

উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ নেতা জালাল হোসেন জানান, পাহাড়ি ঢলের কারণে নিচু এলাকার বাড়িঘরসহ বেশ কিছু পুকুর তলিয়ে গেছে। বন্দর ও ইমিগ্রেশন এলাকায়ও পানি ঢুকেছে বলে শুনেছি। তিনি আরও জানান, পাহাড়ি ঢলের পানি নামা অব্যাহত থাকায় পরিস্থিতি আরও অবনতি হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App