×

সারাদেশ

বন্যায় সেতুর মাটি ধসে নেত্রকোণার রেল যোগাযোগ বিচ্ছিন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ১১:০০ এএম

বন্যায় সেতুর মাটি ধসে নেত্রকোণার রেল যোগাযোগ বিচ্ছিন্ন

ছবি: সংগৃহীত

বন্যায় সেতুর মাটি ধসে নেত্রকোণার রেল যোগাযোগ বিচ্ছিন্ন

শুক্রবার রাতে বন্যার পানিতে নেত্রকোণার মোহনগঞ্জ ও অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ২৩ নম্বর রেলব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ছবি: সংগৃহীত

নেত্রকোণার মোহনগঞ্জে বন্যার পানিতে রেলব্রিজ ভেঙে ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। মোহনগঞ্জ উপজেলার মোহনগঞ্জ ও অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ২৩ নম্বর রেলব্রিজ শুক্রবার রাতের কোনো এক সময় ভেঙে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন বারহাট্টা রেলস্টেশনের মাস্টার গোলাম রাব্বানী।

তিনি জানান, রেলব্রিজ ভেঙে নেত্রকোণার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে আন্তনগর ট্রেন হাওর এক্সপ্রেস মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি। ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ২৬২ নম্বর লোকাল ট্রেন আটকা পড়েছে বারহাট্টা স্টেশনে।

[caption id="attachment_354864" align="aligncenter" width="700"] ছবি: সংগৃহীত[/caption] নেত্রকোণা রেলওয়ে মাষ্টার নাজমুল হক খান জানান, অতিরিক্ত বৃষ্টি ও ঢলের পানি বৃদ্ধিতে ডুবে গেছে নেত্রকোণা-মোহনগঞ্জ রেললাইনের কিছু অংশ। সে কারণে আজ সকালের আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লোকাল একটা ট্রেন মোহনগঞ্জ স্টেশনে পৌঁছাতে না পেরে বারহাট্টা থেকে ঘুরিয়ে ঢাকার দিকে আসছে। আর বারহাট্টা সদর ইউনিয়নে ইসলামপুরে একটা রেলসেতু ভেঙে গেছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি সঠিক তথ্য দিতে পারেননি। তবে বারহাট্টা সদর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জানান,ইসলামপুরের কাছে বন্যার তোড়ে একটা রেলসেতু ভেঙে গেছে। আমি ইউএনও ও অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মেরামতের পদক্ষেপ নিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App