×

জাতীয়

বন্যার্তদের উদ্ধারের পাশাপাশি খাবার বিতরণ করছে বিজিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ০৮:৩০ পিএম

বন্যার্তদের উদ্ধারের পাশাপাশি খাবার বিতরণ করছে বিজিবি

সিলেট অঞ্চলের বন্যা কবলিত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) এর উদ্ধার তৎপরতার। ছবি: ভোরের কাগজ

বন্যার্তদের উদ্ধারের পাশাপাশি খাবার বিতরণ করছে বিজিবি

বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) সিলেট অঞ্চলের বন্যা কবলিত এলাকায় উদ্ধার তৎপরতার পাশাপাশি রান্না করা খাবার বিতরণ করেছে। বিজিবি সূত্র জানায়, বিজিবি বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

শনিবার (১৮ জুন) জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)এর ব্যবস্থাপনায় সিলেট সেক্টর কমান্ডার কর্নেল জি এইচ এম সেলিম হাসান সিলেট আইডিয়াল স্কুল এন্ড কলেজে বন্যা কবলিত আনুমানিক ১৫০ পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

এর আগে গত ১৭ জুন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুরোধক্রমে তাদের ছাত্রী হোস্টেলে পানিবন্দী ছাত্রীদের উদ্ধারে বিজিবি তৎপরতা শুরু করে। দ্রুত পদক্ষেপ নিয়ে ৫০০ জন ছাত্রীকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়। বন্যার্তদের সাহাযার্থে ও উদ্ধার কার্যক্রমে রিজিয়ন সদর দপ্তর ও বিজিবি সদর দপ্তর নিয়মিতভাবে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছে। এছাড়াও জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের সঙ্গেও বিজিবি কার্যকরী যোগাযোগ রক্ষা করে চলছে।

এছাড়াও আরো ১০০০টি পরিবারের মাঝে শুকনা খাবার সামগ্রী পৌছে দেয়ার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। জকিগঞ্জ ব্যাটলিয়নের (১৯ বিজিবি) অধিনায়ক, লেঃ কর্নেল সোহেল আহমেদ এবং নবাগত অধিনায়ক, লেঃ কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী, সহকারী পরিচালক মনছুর আলী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App