×

জাতীয়

‘কুমিল্লায় অলৌকিকভাবে নির্বাচনের ফল পাল্টেছে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ০৩:৪৬ পিএম

‘কুমিল্লায় অলৌকিকভাবে নির্বাচনের ফল পাল্টেছে’

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। ফাইল ছবি

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, কুমিল্লা নির্বাচনে হঠাৎ ফল পাল্টে যাওয়ার বিষয়টি রহস্যময়। তিনি বলেন, কুমিল্লা ১০১টি ভোটের ফলাফলে মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত ছয় শতাধিক ভোটে পিছিয়ে ছিলেন। তারপরে কেন ফল প্রকাশ বন্ধ হলো তা বোধগম্য নয়। মাত্র চারটি ভোটকেন্দ্রের ভোটে কিভাবে ৩৪৩ ভোটে আওয়ামী লীগ প্রার্থী রিফাতকে বিজয়ী ঘোষণা করা হলো? বিষয়টি আমাদের কাছে পুরোপুরি অবিশ্বাস্য ও অলৌকিক মনে হয়েছে।

রাজধানী আইডিইবি ভবনে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) অষ্টম জাতীয় সম্মেলনের পরে আজ বৃহস্পতিবার (১৮ জুন) ভোরের কাগজের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, একে মনিরুল হক সাক্কু চ্যালেঞ্জ করে আদালতে যেতে চাইছেন। অথচ ইভিএমে যদি কোনো কারসাজি হয়ে থাকে তা তো বোঝার উপায় রাখে না। কেননা এটাতো ব্যালটে ভোট না যে ভোট পুনর্গণনার সুযোগ থাকে। ফলাফল যা আসে, তাই গ্রহণ করতে হবে। সেই কারণে কুমিল্লার ভোটে যা ঘটেছে তা ভৌতিক কাণ্ড ঘটেছে। এমন ঘটনা অলৌকিক।

নির্বাচন কমিশন (ইসি) সম্পর্কে এ সময় তিনি বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে সাংবিধানিক ক্ষমতার প্রয়োগ করতে ব্যর্থ হয়েছে ইসি। তারা সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা থেকে বাইরে বার করতে ব্যর্থ হয়েছে। এই কমিশন সরকারের অধীনে সাড়ে তিনশো সাংসদকে নিয়ে কিভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন করবে তা নিয়ে আমাদের সন্দেহ আরও বাড়িয়ে তুলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App