×

খেলা

অ্যান্টিগায় তিন দিনেই জয়ের সুবাস পাচ্ছে উইন্ডিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২, ১০:২৭ পিএম

অ্যান্টিগায় তিন দিনেই জয়ের সুবাস পাচ্ছে উইন্ডিজ

বলের দিকে সতর্ক দৃস্টি রাখা নাজমুল হোসেইন শান্ত শনিবার ৪৭ বলে ১৭ রান করে আউট হন

অ্যান্টিগা টেস্টে টাইগারদের হার সময়ের ব্যাপার। পাঁচ দিনের ম্যাচ তিন দিনেই শেষ হওয়ার অপেক্ষায়। সাকিব বাহিনী ম্যাচ চতুর্থ দিনে কত দূর নিয়ে যেতে পারেন তাই এখন দেখার বিষয়। ক্যারিবিয়ান বোলারদের বলে যেভাবে টাইগার ব্যাটাররা উইকেট বিসর্জন দিয়ে প্যাভিলিয়নে ফিরছেন তাতে ম্যাচ চতুর্থ দিনে নেয়া নিয়ে সংশয় রয়েছে। শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে ক্যারিবিয়ানদের ২৬৫ রানে গুটিয়ে দিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে লাল-সবুজের প্রতিনিধিরা। দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১২ রান তোলে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এখনো ৫০ রানে পিছিয়ে রয়েছে সাকিব বাহিনী। এই রান পার করে আরো রান যোগ করে উইন্ডিজকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠাবে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ১৬২ রানের লিড সামনে রেখে ব্যাটিংয়ে নামে লাল-সবুজের প্রতিনিধিরা। শুরুটা হয়েছিল সতর্ক। তামিম-জয়ের ব্যাট ছিল সাবধানী। দশম ওভারে আলজারি জোসেফের শিকার হয়ে তামিম ফিরলে মাঠে আসেন নাইটওয়াচম্যান মিরাজ। তিনিও সুবিধা করতে পারেননি। তামিম ২২ রান করেন। আর মিরাজ ফেরেন ৬ বলে ২ রান করে।

দুটি উইকেটই নেন জোসেফ। ৬০ বলে ১৮ রান করে মাহমুদুল হাসান জয় এবং শান্ত ২৩ বলে ৮ রানে অপরাজিত থাকেন। শেষ দিকে পায়ের ব্যথায় কাতরাতে দেখা যায় শান্তকে। ফিজিও এসে দেখেন। পরে ব্যাটিং করলেও অস্বস্তি দেখা যায় তার মাঝে। শনিবার তৃতীয় দিনের শুরুটা ছিল বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু দিনের শুরুতেই নাজমুল হোসেন শান্ত ইনিংসটাকে লম্বা করতে পারলেন না। দারুণ শুরুর আভাস দিয়ে ফিরেছেন সাজঘরে। দিনের শুরু থেকে শান্তর খেলা ছিল দায়িত্বপূর্ণ। আউট হওয়ার দুই ওভার আগেও জেইডেন সিলসকে ওয়াইড মিড অফে দারুণ শটে চার হাঁকান। কাইল মায়ার্সের ২৯তম ওভারের চতুর্থ বল। বল পিচড হওয়ার অফসাইড দিয়ে বেরিয়ে যাচ্ছিল।

এক্সট্রা বাউন্স ছিল। শান্ত খেলতে গিয়ে ব্যাটে-বলে ঠিকমতো সংযোগ করতে পারেননি। ধরা পড়েন সেকেন্ড স্লিপে জন ক্যাম্পবেলের হাতে। ৪৫ বলে ১৭ রান করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। এরপর ব্যাটিংয়ে জয়ের সঙ্গী হন মুমিনুল হক। নেতৃত্বের চাপে ভেঙে পড়ছেন, এমনটা ভেবেই অধিনায়কত্ব ছেড়ে দেন মুমিনুল হক। কিন্তু নেতৃত্ব ছাড়লেও অফফর্ম ছাড়েনি সাবেক টেস্ট অধিনায়ককে। টানা ৯ ইনিংস দশের নিচে আউট হলেন তিনি।

শনিবার মুমিনুল সাজঘরে ফিরেছেন ৪ রানে। কাইল মায়ার্সের ডেলিভারি প্যাডে লাগলে আঙুল তুলে দেন আম্পায়ার। মুমিনুল রিভিউ নিয়েছিলেন। কিন্তু লেগ স্টাম্প অল্প একটু পেয়ে যাওয়ায় আম্পায়ার্স কলে ফিরতে হয়েছে বাঁ-হাতি এই ব্যাটারকে। প্রথম ইনিংসে তিনি করেছিলেন শূন্য। এরপর ক্রিজে আসেন লিটন দাস। ১৫ বলে ১৭ রান করে সাজঘরে ফিরেন লিটন দাস। কেমার রোচের বলে কাইল মার্য়াসের হাতে ক্যাচ দেন তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত অধিনায়ক সাকিব আল হাসান ৩ এবং নুরুল হাসান সোহান ১ রানে অপরাজিত রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App