সিলেট থেকে বিমানের পর এবার ট্রেন, বাসও বন্ধ

আগের সংবাদ

জনগণের কষ্টের সময় সরকার উৎসব নিয়ে ব্যস্ত: ফখরুল

পরের সংবাদ

ভারতে ‘অগ্নিপথে’র আগুনে জ্বলল পাঁচটি ট্রেন

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ২:১৭ অপরাহ্ণ আপডেট: জুন ১৮, ২০২২ , ২:৩৭ অপরাহ্ণ

শুধু বিহারেই রেলের ক্ষতি ২০০ কোটি

ভারতের কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্প ঘোষণার পর থেকেই বিহার রাজ্যের বক্সার, নওয়াদা, ছপরা, বেগুসরাই, আরা, মুঙ্গের, জেহানাবাদের মতো এলাকায় বিক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলে উঠেছে। সেই আগুনে জ্বলছে দেশটির ১৩টি রাজ্য। সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে বিহার ও উত্তরপ্রদেশে। শুধু বিহারেই বিক্ষোভকারীদের তাণ্ডবে রেলের ক্ষতি হয়েছে দুইশো কোটি টাকার সম্পত্তি।

বিক্ষোভের বিষয়ে দানাপুর রেল বিভাগের ডিআরএম প্রভাত কুমার বলেন, ট্রেনের ৫০টি কামরা এবং পাঁচটি ইঞ্জিন পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে। স্টেশন চত্বর ও অফিসে ভাঙচুর চালানো হয়েছে। এই সহিংস ঘটনায় সব মিলিয়ে শুধু বিহারেই রেলের ক্ষতি হয়েছে ২০০ কোটি টাকার সম্পত্তি। খবর আনন্দবাজার পত্রিকার।

শনিবার সকালেও বিহারের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ হয়েছে। এতে বিক্ষোভকারীরা রেল ও সড়ক অবরোধ করেন। পরিস্থিতি সামাল দিতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

দানাপুরের অ্যাসিস্ট্যান্ট পুলিশ সুপার (এএসপি) অভিনব ধীমান বলেন, বিক্ষোভে প্রচুর পরিমাণ সরকারি সম্পদের ক্ষতি হয়েছে। এই ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যেই ৮০ জন অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে।

অন্যদিকে, পটনা থেকে ৩০ কিলোমিটার দূরে তারেগ্না রেলস্টেশনে আগুন জ্বালিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। বেশ কয়েকটি মোটরসাইকেলও জ্বালিয়ে দেয়া হয়। জেহানাবাদ থেকে ১২ জন বিক্ষোভকারীকে শনিবার গ্রেপ্তার করেছে পুলিশ। মুঙ্গেরের তারাপুর সুলতানগঞ্জে বিক্ষোভকারীরা বিডিওর গাড়ি পুড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ করা হচ্ছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়