×

জাতীয়

টিপু-প্রীতি হত্যা: মুসাসহ তিন আসামি রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২২, ০৫:৫১ পিএম

টিপু-প্রীতি হত্যা: মুসাসহ তিন আসামি রিমান্ডে

ফাইল ফটো

রাজধানীর শাহজাহানপুরে গুলি করে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় গ্রেপ্তার সুমন শিকদার মুসার ফের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ মামলায় গ্রেপ্তার আরও দুই আসামি ইমরান রহমান জিতু ও রাকিব রহমানের দুইদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) ছয় দিনের রিমান্ড শেষে মুসাকে আদালতে হাজির করা হয়।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ফের ১২ দিনের রিমান্ডে নিতে আবেদন করে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ। গ্রেপ্তারকৃত বাকি দুই আসামিকে আদালতে হাজির করে তাদের সাতদিনের রিমান্ড চাওয়া হয়। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর মুসার চার দিনের ও বাকি দুই আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. হেলাল উদ্দিন ও আদালতে শাহজাহানপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. শওকত আকবর ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

টিপু-প্রীতি হত্যার ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবাববন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। গত ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে পুলিশ সদর দপ্তর।

এদিকে গত ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এরপর ইন্টারপোলের ওমান পুলিশ এনসিবির সহযোগিতায় গত ১২ মে মুসাকে গ্রেপ্তার করে। পরে ৯ জুন বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে মুসাকে দেশে ফিরিয়ে আনে।

এর আগে গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও রিকশা আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়। পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় অভিযোগপত্রে কারও নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App