×

জাতীয়

ছুটির দিনেও রাজধানীতে ‘জলজট’, দুর্ভোগে নগরবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২২, ০৯:৪৯ পিএম

ছুটির দিনেও রাজধানীতে ‘জলজট’, দুর্ভোগে নগরবাসী

শুক্রবার ছুটির দিনেও রাজধানীতে জলজটে দুর্ভোগে পড়েছেন অনেকেই। ছবি: সংগৃহীত

আষাঢ়ের ঘন কালো মেঘের তৃতীয় দিন আজ শুক্রবার দিনভর বৃষ্টি হয়েছে। বিকেলে একটু থেমে রাতে ফের শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। যাকে কেন্দ্র করে প্রধান সড়কে ‘জলজটের’ ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

সাধারণ কর্মদিবস না হলেও ছুটির দিনে রাজধানীবাসীকে পোহাতে হয়েছে দিনভর ‘জলজট’।

সরেজমিনে দেখা গেছে, বিকেল চারটার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হয়েছে। এ সময় বেশ কয়েকটি সড়কে পানি জমে যায়। মুষলধারে বৃষ্টি হওয়ায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। কোনো কোনো সড়কে হাঁটু সমান পানিও জমে থাকতে দেখা গেছে।

রাজধানীর অভিজাত এলাকা গুলশান, বনানী, বারিধারা, কুড়িলের অনেক সড়কেও ‘জলজটে’ এমন ভোগান্তির চিত্র দেখা যায়। তবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) সম্প্রসারিত এলাকাগুলোতে ‘জলজটের’ মাত্রা একটু বেশিই ছিল। বিশেষ করে দক্ষিণখান, উত্তরখান, তুরাগ, ডেমরা এলাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতায় মানুষের দুর্ভোগ ছিল চোখে পড়ার মতো।

এসব এলাকার ভুক্তভোগীদের অনেকে জলজটের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে দুঃখ প্রকাশ করেন। দক্ষিণখানের বাসিন্দা ইয়াছিন রানা ফেসবুকে তার বাসার সামনের গলির হাঁটুপানির ঢেউয়ের ছবি পোস্ট করে ক্যাপশনে প্রশ্ন তুলেছেন, দক্ষিণখান এলাকা সিটি কর্পোরেশনভুক্ত হয়ে কী লাভ হলো?

অপরদিকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের জমিদার গলিতেও হাঁটুপানি জমে থাকতে দেখা যায়।

শুক্রবার বিকেল চারটায় ‘জলজটের’ কারণে মালিবাগ, রামপুরা, বাড্ডা, নতুন বাজার সড়কে যানজটের সৃষ্টি হয়। ওই সময় এসব সড়কে পথচারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App