টিপু-প্রীতি হত্যা: মুসার ফের ১২ দিনের রিমান্ড আবেদন

আগের সংবাদ

টিপু-প্রীতি হত্যা: মুসাসহ তিন আসামি রিমান্ডে

পরের সংবাদ

দেশে হু হু করে বাড়ছে করোনা, শনাক্তের হার ৬.২৭

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ৫:২২ অপরাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২২ , ৫:৪৭ অপরাহ্ণ

দেশে হু হু করে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে কারও মৃত্যু না হলেও আরও ৪৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধু ঢাকায়ই শনাক্ত হয়েছেন ৩৯৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছয় দশমিক ২৭ শতাংশ। এর আগে বৃহস্পতিবার এ হার ছিল পাঁচ দশমিক ৭৬ শতাংশ ও এরও আগের দিন বুধবার ছিল মাত্র তিন দশমিক ৮৮ শতাংশ।

শুক্রবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

দেশে করোনা শনাক্তের সংখ্যা এ পর্যন্ত বেড়ে ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই অপরিবর্তিত রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ছয় হাজার ৯০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছয় দশমিক ২৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়