কাঁচপুরে বাসের ধাক্কায় প্রাণ গেলো দাদি-নাতনির

আগের সংবাদ

সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট

পরের সংবাদ

টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে পানিবন্দি ঢাবির ২১ শিক্ষার্থী

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ৪:১৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২২ , ৪:১৩ অপরাহ্ণ

সুনামগঞ্জে ঘুরতে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থী। যোগাযোগের অপ্রতুলতা, সুপেয় পানি ও খাদ্য সংকটসহ নানা সংকটে অবস্থান করছেন শিক্ষার্থীরা। এমতবস্থায় দ্রুত উদ্ধারের আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থানীয় প্রশাসনের মাধ্যমে শিক্ষার্থীদের নিরাপদে ঢাকায় আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়াও সুপেয় পানি ও খাবার সরবরাহের চেষ্টা চালাচ্ছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।

জানা যায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের দলটি তিন দিন আগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিল। বৃহস্পতিবার সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হলে এই শিক্ষার্থীরা সুনামগঞ্জের ‘পানসী’ রেস্তোরাঁয় আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রীও আছে।

আটকা পড়া শিক্ষার্থীদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের মো. শোয়াইব আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা তিন দিন আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসি। গতকাল সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়। এই পরিস্থিতিতে আমরা সুনামগঞ্জ শহরের ‘পানসী’ নামের একটি রেস্তোরাঁয় আশ্রয় নেই।

তিনি আরো বলেন, আমরা এখানে খাবার, সুপেয় পানির সংকটে আছি। এখানে শৌচাগারের ব্যবস্থাও নেই। এখানে মুঠোফোনের নেটওয়ার্ক ঠিকমতো কাজ করছে না। সব মিলিয়ে আমরা খুব দূরবস্থার মধ্যে আছি। আমাদের মধ্যে চরম অনিশ্চয়তা কাজ করছে। আমাদের দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হোক।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা খোঁজ নিচ্ছি। তারা এখন সুনামগঞ্জ শহরের ‘পানসী’ নামক রেস্টুরেন্টে আটকা পড়েছে। আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।

স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে এ ব্যাপারে আমরা সহযোগিতা কামনা করছি। প্রয়োজনে প্রশিক্ষিত উদ্ধারকারী দল পাঠিয়ে শিক্ষার্থীদের উদ্ধারের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়