রাজধানীতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রে গির্জায় গোলাগুলিতে নিহত ২

পরের সংবাদ

‘চ’ ইউনিটের বহুনির্বাচনী পরীক্ষা সম্পন্ন; লিখিত পরীক্ষা ২ জুলাই

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ২:৪৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২২ , ২:৪৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের বহুনির্বাচনী (এমসিকিউ) অংশের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ জুলাই।

বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়ে চলে সাড়ে ১১টা পর্যন্ত। মোট ৩০ মিনিটের এই ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা শুধু বহুনির্বাচনী (এমসিকিউ) অংশে পরীক্ষা দেন। বৃষ্টির কারণে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়লেও পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৫ শতাংশেরও বেশি।

বহুনির্বাচনী (এমসিকিউ) অংশের পরীক্ষায় কৃতকার্যদের মধ্যে মেধাতালিকায় প্রথম ১ হাজার ৫০০ জনের লিখিত পরীক্ষা নেওয়া হবে আগামী ২ জুলাই।

এ বিষয়ে সকাল ১১টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনস্থ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘চ’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। এমসিকিউ অংশের পরীক্ষা আজ অনুষ্ঠিত হচ্ছে। লিখিত অংশের পরীক্ষা আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগেই এমসিকিউ অংশের ফলাফল ঘোষণা করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট ডিন বিষয়টি দেখভাল করছেন।

পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এই ইউনিটের ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছে ৪ হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে সাতটি বিভাগে পরীক্ষা দিয়েছে ২ হাজার ৬৮৭ জন। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই পরীক্ষা সুষ্ঠুভাবে নেওয়া হয়েছে।

পঞ্চম দিনের মতো ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষায় অংশ নেন ভর্তিচ্ছুরা। ঢাকার বাইরে ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলো হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

রি-আরএল/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়