×

জাতীয়

শাহজালালে এবার দুর্ঘটনার শিকার বিমানের ড্রিমলাইনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ০৯:৩৪ পিএম

শাহজালালে এবার দুর্ঘটনার শিকার বিমানের ড্রিমলাইনার

প্রতীকী ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার দুর্ঘটনার শিকার হয়েছে বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করে। এতে বিমানের ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে বিমানবন্দরের ৪ নম্বর বোর্ডিং গেটে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বিমানের ইঞ্জিনিয়ারিং শাখা থেকে ব্যাখ্যা চেয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক করানো হয়। এতে বিমানটির দরজা ভেঙে যায়। পাশাপাশি বোর্ডিং ব্রিজও ক্ষতিগ্রস্ত হয়।

সূত্র আরও জানায়, বিকেলে বিমানের ড্রিমলাইনারের ৪ নম্বর বোর্ডিং গেটে থেমে যাত্রী নামানো হয়। বৃহস্পতিবার বিমানটির কোনো ফ্লাইট ছিল না। সাধারণত ফ্লাইট না থাকলে ড্রিমলাইনারটির দরজা বন্ধ করে বোর্ডিং ব্রিজ থেকে সরিয়ে আলাদা করা হয় ও তাকে পুশব্যাক করা হয়। ড্রিমলাইনারটিকে পার্কিং পজিশনে নেয়ার কথা ছিল। কিন্তু বিমানের দরজা বন্ধ না করে এবং বোর্ডিং ব্রিজের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন না করেই এটিকে পুশব্যাক করানো হয়। এতে বিমানটির দরজার সঙ্গে বোর্ডিং ব্রিজের টান লেগে বোর্ডিং ব্রিজ ও বিমানের দরজা ক্ষতিগ্রস্ত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App