×

জাতীয়

নির্বাচনের পরদিন নীরব কুমিল্লা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ০১:১৩ পিএম

নির্বাচনের পরদিন নীরব কুমিল্লা
নির্বাচনের পরদিন নীরব কুমিল্লা

সিটি করপোরেশন নির্বাচনের পরদিন বৃহস্পতিবার কুমিল্লা শহরে কর্ম ব্যস্ততা অন্য দিনের মতোই। নেই কোন পরিবর্তন। ছবি: নুরুজ্জামান শাহাদাত

অন্যান্য আট দশটা স্বাভাবিক শহরের মতোই আজ স্বাভাবিক শহর কুমিল্লা। অটো রিকশা আর প্রাইভেট কারের কঠিন জ্যাম ঠেলে নিত্য দিনের গন্তব্যে পৌঁছাতে লড়াই করছেন নগরীর সাধারণ জনগণ। যেন বুধবার (১৫ জুন) শহরে কি হয়েছে সব‌ই ভুলে গেছেন সবাই। যেন এখানে সিটি করপোরেশন নির্বাচন হয়নি, শান্তিপূর্ণ নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করার সময় তুমুল হট্টগোল হয়নি, নতুন নগরপিতা নির্বাচিত হয়নি!

রাজপথ থেকে অলিগলি- কোথাও নেই বিজিত প্রার্থীর সমর্থকদের কোনো আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ। মাঠে নেই সাবেক মেয়র ও পরাজিত প্রার্থী মনিরুল হক সাক্কু। নেই সমর্থকদের কোনো বিষেধাগার। কোনো এক জাদুকরের জাদুর ছোঁয়ায় যেন মুহূর্তেই সবাই ভুলে গেছে ঠিক আগের দিনের ভোট উৎসবের ঘটনা-দুর্ঘটনা। শহরের চকবাজার থেকে কান্দিরপাড় যেতে যেতে কথা হচ্ছিল অটোরিকশা চালকের সঙ্গে। জানালেন, মন ভালো নেই তার।

নতুন মেয়রের বিরুদ্ধে অভিযোগ বিস্তর। স্থানীয় সংসদ সদস্য অ ক ম বাহাউদ্দিন বাহারের ডান হাত হ‌ওয়ার কারণে বাহার তাকে জিতিয়েছেন। ভোটের ফলাফল ঘোষণা করার শেষ পর্যায়ে এসে ইচ্ছে করে বাহারের লোকজন আধাঘণ্টা গন্ডগোল সৃষ্টি করে ভোটের রেজাল্ট পাল্টে দিয়েছে। কেন এক ঘণ্টা রেজাল্ট স্থগিত ছিল?

কেমন হলেন নতুন নগরপিতা- এমন প্রশ্নের জবাবে বিজিত প্রার্থীর এলাকা নগরীর মনোহরপুরের এক পোশাক ব্যবসায়ী সরাসরি উত্তর না দিয়ে বললেন, আমরা ক্ষুদ্র মানুষ। এত কি বুঝি? তবে নৌকা প্রতীক আর ব্যক্তি কি এক হলেন? সারা দেশ চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আর এই কুমিল্লা চলে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে। তার কথার বাইরে কোনো কথা চলে না।

এর‌ আগে সাক্কুকেও জিতিয়েছেন তিনি। সাক্কুর মাথায় তার‌ই আশীর্বাদের হাত ছিল। এবার আশীর্বাদের হাত রিফাতের মাথায়। তাই জয়ের মালা রিফাতের। তফাৎ এতটুকুই ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App