×

শিক্ষা

ঢাবির ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল হবে শেখ রাসেলের নামে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ১১:৩৮ পিএম

ঢাবির ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল হবে শেখ রাসেলের নামে

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের নাম পরিবর্তন করে ‘শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ’ নামকরণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট।

বৃহস্পতিবার (১৬ জুন) বিশ্ববিদ্যালের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিনেটের বার্ষিক অধিবেশনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বোর্ড অব গভর্নেন্সের সুপারিশক্রমে গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় উপস্থিত সিন্ডিকেট সদস্যরা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের নাম শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করেছেন।

উপাচার্য আরও বলেন, শেখ রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। বিদ্যালয়টি শেখ রাসেলের গভীর স্মৃতিবিজড়িত একটি প্রতিষ্ঠান। তিনি ছিলেন অত্যন্ত বিনম্র, মানবিক, উদার ও বন্ধুবৎসল একজন শিক্ষার্থী। তার স্মৃতিকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে স্মরণীয় করে রাখা এবং তার প্রতি অকৃত্রিম শ্রদ্ধা নিবেদনের নিদর্শনস্বরূপ এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন পাওয়ার পর এটি কার্যকর হবে বলেও জানিয়েছেন ঢাবি উপাচার্য আখতারুজ্জামান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App