×

জাতীয়

ঢাকা-ওয়াশিংটন কূটনৈতিক সম্পর্ক জোরদারের সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ০৭:৫৫ পিএম

যুক্তরাষ্ট্রের দেশি-বিদেশি থিংকট্যাংকারদের সঙ্গে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে ঢাকা-ওয়াশিংটন কূটনৈতিক সম্পর্ক জোরদারের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে বাংলাদেশ-মিয়ানমার দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে রোহিঙ্গাদের প্রত্যাবাসন কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে বৃহস্পতিবার (১৬ জুন) অনুষ্ঠিত ‘পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল (জন) বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা, ঢাকা-ওয়াশিংটন সরাসরি ফ্লাইট চালু ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইউক্রেনে বসবাসকারীদের মধ্যে দেশে ফিরতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে পদক্ষেপ নেয়ারও সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App