×

শিক্ষা

চেয়ারম্যানকে হত্যার হুমকি; সাদা দল থেকে বহিষ্কার হলেন ড. মিজানুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ১২:৩৮ এএম

চেয়ারম্যানকে হত্যার হুমকি; সাদা দল থেকে বহিষ্কার হলেন ড. মিজানুর

ড. মো. মিজানুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে হত্যার হুমকির ঘটনায় অভিযুক্ত শিক্ষক ড. মো. মিজানুর রহমানকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি-জামায়ত সমর্থিত সাদা দল। বুধবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪টায় ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ড. মো. মিজানুর রহমান কে সাদা দল থেকে সাময়িক বহিষ্কার ও পরবর্তী সভায় তার ব্যপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়।

এ ব্যপারে সভায় উপস্থিত সাদা দলের একজন শিক্ষক বলেন, আমাদের আজকের মিটিংয়ে দুটি সিদ্ধান্ত হয়েছে। প্রথমত, ঘটনার সূত্রপাত যেদিন হয়েছে সেদিন উপস্থিত আমাদের দুজন শিক্ষক সভায় উপস্থিত হতে পারেননি। তাই এই বিষয়ে তাদের সাথে কথা বলেই চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। দ্বিতীয়ত, ১৪ জন শিক্ষকের মধ্যে ১৩ জন শিক্ষক একমত হওয়ায় আমরা তাকে সাদা দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছি।

এ ব্যপারে সাদা দল ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের আহবায়ক ড. শহীদুল ইসলাম জাহিদ বলেন, আমরা এখনো সিদ্ধান্ত চুড়ান্ত করিনি। সাময়িক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, কিছুদিন আগে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে বিভাগীয় জার্নাল কমিটির একটি মিটিংয়ে হত্যার হুমকি দেন একই বিভাগের শিক্ষক ও সাদা দলের সদস্য অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। এই ঘটনায় ড. শহীদুল ইসলাম বিচার দাবি করে ভিসিকে স্মারকলিপি দেন এবং শাহবাগ থানায় একটি জিডি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App