×

জাতীয়

কুমিল্লা নির্বাচনে কী হবে আগে থেকেই জানি: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২২, ০৪:৩৪ পিএম

কুমিল্লা নির্বাচনে কী হবে আগে থেকেই জানি: ফখরুল

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে ও ডিইউজে একাংশের আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লার নির্বাচন আপনারা নিজেরাই দেখেছেন কি হয়েছে। আমরা বহু আগে থেকেই জানি কী হবে। এজন্য আমরা কোনো নির্বাচনে যাচ্ছি না। এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে তাদের বৈধতা দেয়া। আমি মনে করি আমাদের বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু যদি আমরা রক্ষা করতে চাই তাহলে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা ছাড়া কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার (১৬ জুন) সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভাটি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশে আয়োজিত হয়।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র এবং সংবাদপত্রের স্বাধীনতা বিচ্ছিন্ন ঘটনা নয়। গণতন্ত্রের স্বাধীনতা না পেলে আমরা সংবাদপত্রের স্বাধীনতা কীভাবে পেতে পারি? সেজন্য আমাদের এখন মূল লক্ষ্য হচ্ছে গণতন্ত্রকে ফিরিয়ে আনা। গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমাদের সমস্ত মানুষকে জাগিয়ে তুলতে হবে। সব শ্রেনির, সব পেশার মানুষকে জাগিয়ে তুলে গণতন্ত্রের যে আন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনকে চূড়ান্ত রুপ দিতে হবে।

বিএফইউজে'র সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিএফইউজে ও ডিইউজে'র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App