অবশেষে কেন্দ্রীয় ব্যাংকের আমিনুরকে অন্য বিভাগে বদলি

আগের সংবাদ

সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব বাধ্যতামূলক হচ্ছে

পরের সংবাদ

করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, শনাক্তের হার এক লাফে ৫.৭৬

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ৬:৪৪ অপরাহ্ণ আপডেট: জুন ১৬, ২০২২ , ৭:২২ অপরাহ্ণ

গত কয়েকদিনে করোনা সংক্রমণ ও সংক্রমণের হার বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৫৭ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৫৪ হাজার ৯৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হলো। একই সময়ে ৫ হাজার ২০০টি নমুনা নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে ৫.৭৬ শতাংশ হয়েছে। আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮৮ শতাংশ। তবে দেশে গত ১৭ দিনে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনে অপরিবর্তিত রয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে টানা ১৩ দিন করোনা শনাক্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২ জুন থেকে দেশে ক্রমাগত করোনা সংক্রমণ বেড়ে চলেছে। ২ জুন ২২ জন, ৩ জুন ২৯ জন, ৪ জুন ৩১ জন, ৫ জুন ৩৪ জন, ৬ জুন ৪৩ জন, ৭ জুন ৫৪ জন, ৮ জুন ৫৮ জন, ৯ জুন ৫৯ জন, ১০ জুন ৬৪ জন, ১১ জুন ৭১ জন, ১২ জুন ১০৯ জন, ১৩ জুন ১২৮ জন, ১৪ জুন ১৬২ জন ও ১৫ জুন ২৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সবশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৫৭ জন।

২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫৭ জন নতুন করোনা রোগীর মধ্যে ৩২৮ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রামে ১৬ জন, কক্সাবাজারে ৭ জন, নারায়ণগঞ্জে ও বরিশালে ২ জন করে এবং গাজীপুর, চাঁদপুরে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়