×

সারাদেশ

সাক্কু ৪৯৯৬৭, রিফাত ৫০৩১০ ও নিজাম ২৯০৯৯ ভোট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২২, ০৫:১৮ পিএম

সাক্কু ৪৯৯৬৭, রিফাত ৫০৩১০ ও নিজাম ২৯০৯৯ ভোট

মনিরুল হক সাক্কু, আরফানুল হক রিফাত ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার

সাক্কু ৪৯৯৬৭, রিফাত ৫০৩১০ ও নিজাম ২৯০৯৯ ভোট

কুমিল্লা সিটি করপোরেশনের ১০৫টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রের ফলের মধ্যে হাতে এসে পৌঁছেছে ১০৫টি কেন্দ্রের ফল। এই ১০৫টি কেন্দ্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত ৫০ হাজার ৩১০ ভোট এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী (ঘোড়া প্রতীক) মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

এদিকে, ভোট নিয়ে কুমিল্লার জেলা প্রশাসক কামরুল ইসলাম বলেন, সার্বিক ভোটের পরিবেশ বেশ ভালো। উৎসবমুখর হচ্ছে। কয়েকটি অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে, তারা ছিলেন বহিরাগত। এ ছাড়া একজন জাল ভোট দেয়ার চেষ্টা করায় তাকে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

জেলা প্রশাসক জানান, এই ১১ জনের মধ্যে বজ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে দুই বহিরাগতকে সাত দিনের কারাদণ্ড এবং ফরিদা বিদ্যায়ন কেন্দ্রে তিন বহিরাগতকে তিনদিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা মতিন এবং সোহেল রানা। এছাড়া ২৩ নম্বর ওয়ার্ডে দিদার হোসেন নামের এক ব্যক্তির বিরুদ্ধে ভোট কার্যক্রমকে ‘প্রভাবিত’ করার অভিযোগে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ নির্বাচনী আচরণ নিশ্চিত করতে আরেক ব্যক্তিকে তিনদিনের কারাদণ্ড দিয়েছেন। প্রসঙ্গত, কুমিল্লা সিটির ভোটে এবার মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার: ২,২৯,৯২০ জন (পুরুষ ১,১২,৮২৬; নারী ১,১৭,০৯২ এবং হিজড়া ২)। ওয়ার্ড: ২৭টি সাধারণ, ৯টি সংরক্ষিত। ভোটকেন্দ্রে: ১০৫টি কেন্দ্রের ৬৪০টি ভোট কক্ষে ভোটগ্রহণ হয়েছে। সোয়া দুই লাখের বেশি ভোটারের এ নগরে ভোট নেয়া হয়েছে ইভিএমে। আর এবারই প্রথম সব কেন্দ্র ও ভোট কক্ষে ছিল সিসি ক্যামেরা। বিরতীহীন ভোটে সকাল ৯টার দিকে মুষলধারে বৃষ্টিতে ভোটারদের কিছু সময়ের জন্য ভোগান্তিতে পড়তে হয়। এ ছাড়া ৫ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে ইভিএম মেশিনে ক্রুটির কারণে ৪১ মিনিট ভোগগ্রহণ চালিয়ে নেয়া সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App