×

জাতীয়

কুসিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২২, ০৭:০৯ পিএম

কুসিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

ফাইল ফটো

ভোটের হার ৬০ শতাংশ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। সার্বিক দিক বিবেচনায় বলা যায়, কুমিল্লা সিটিতে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। ভোটারদের কাছ থেকেও তেমন কোনো অভিযোগ আসেনি বলে জানান তিনি।

বুধবার (১৫ জুন) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের পরে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন সিইসি।

তিনি বলেন, কুমিল্লা সিটি ভোট ছিল আমাদের প্রথম পরীক্ষা, প্রথম পরীক্ষায় ফার্স্ট ক্লাস না সেকেন্ড ক্লাস পেলাম সে নির্বাচন মূল্যায়ন আপনারাই (সাংবাদিকরা) করবেন। সিইসি বলেন, এ সিটিতে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে।

ইভিএমে ভোটের ধীরগতির অভিযোগের বিষয়ে তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) স্লো ছিল না। যারা বয়স্ক ভোটার, তাদের আঙ্গুলের ছাপ মেলাতে একটু সমস্যা হয়েছে। ফলে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি ছিল। সিইসি বলেন, সকাল থেকেই আমরা গণমাধ্যমের সংবাদ প্রত্যক্ষ করেছি। নির্বাচন শান্তিপূর্ণভাবে, সুষ্ঠুভাবে কোনো সংঘর্ষ ছাড়াই সম্পন্ন হয়েছে।

এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারের বিষয়ে জানতে চাইলে সিইসি বলেন, এমপি বাহাউদ্দীন বাহারের বিষয়টি পাস্ট অ্যান্ড ক্লোজড। এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন। প্রথম থেকেই তারা আগের চেয়ে সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন। সংবাদ সম্মেলনে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব এবং অতিরিক্ত সচিব উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App