গুচ্ছে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

আগের সংবাদ

শাকিব-অপু সিনে অনুদান পেলেন ১ কোটি ৩০ লাখ টাকা

পরের সংবাদ

ঢাকায় যাদের জমি-ফ্ল্যাট আছে সবাই কালো টাকার মালিক: অর্থমন্ত্রী

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ৪:২১ অপরাহ্ণ আপডেট: জুন ১৫, ২০২২ , ৪:২২ অপরাহ্ণ

ঢাকায় যাদের জমি-ফ্ল্যাট আছে সবাই কালো টাকার মালিক দাবি করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মন্তব্য করেছেন, এর পেছনে সরকারই দায়ী। এ সময় কারণ জানিয়ে তিনি বলেন, যে জমি আপনি কিনবেন, সেই জমি অল্প দামে রেজিস্ট্রি করতে হবে। যেই দামে কিনবেন, তার চেয়ে কম দামে রেজিস্ট্রি করতে হবে। আপনি বেশি দাম দিয়ে রেজিস্ট্রি করতে পারবেন না। কারণ, প্রত্যেকটা মৌজায় দাম ঠিক করে দেয়া আছে। এর চেয়ে বেশি দামে রেজিস্ট্রি করা যায় না। এই যে বেশি দামে রেজিস্ট্রি করা যায় না, এখানেই তো কালো টাকা হয়ে আছে।

বুধবার (১৫ জুন) সরকারি ক্রয় কমিটির সভার পর এসব কথা বলেন তিনি।

মৌজা মূল্য বাড়ানোর চেষ্টা করেও পারেননি উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, বাস্তবতা হচ্ছে যে ফ্ল্যাট তিন কোটি টাকায় রেজিস্ট্রি হচ্ছে, সেটার দাম ১০ কোটি টাকা। স্ট্যাম্প ডিউটি বাড়ছে না, এর মধ্যেই রেজিস্ট্রেশন ফি পাচ্ছে সরকার। মধ্যখানে টাকা হয়ে গেলো কালো টাকা।

আগামী অর্থবছরের বাজেটে পাচার করা অর্থ দেশে আনার সুযোগ দিয়ে কোনো চাপে আছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কোনো ধরনের চাপে নেই। আমি যেটা বলেছি, সেটা করবো। আমার সম্পর্কে আপনারা জানেন, আমি অর্ধেক রাস্তা থেকে ফেরত আসি না।

তিনি আরও বলেন, প্রবাসীদের যখন রেমিট্যান্সে ইনসেন্টিভ দেয়ার সিদ্ধান্তে হলো, তখন অনেকেই সমালোচনা করেন। কিন্তু, ইনসেন্টিভ দেয়ায় অনেক বেশি রেমিট্যান্স এসেছে। তেমনি পাচার করা অর্থও দেশে ফেরত আসবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়