×

শিক্ষা

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য আবু নঈম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২২, ০৬:৩৯ পিএম

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য আবু নঈম

ড. আবু নঈম শেখ

হাওরাঞ্চলের মানুষের স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুবিপ্রবি) বাস্তবায়নের পথে। মঙ্গলবার (১৪ জুন) এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেয়া হয়েছে উপাচার্য। এতে আনন্দে আত্মহারা হাওরপাড়ের মানুষেরা। স্বপ্নের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন সুনামগঞ্জের মানুষেরা।

সুবিপ্রবির প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এর গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ।

বিশ্ববিদ্যালয়ের আর্চায ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে তাকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে আরও বলা হয়, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক ও একাডেমিক নির্বাহী হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। জানতে চাইলে অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ ভোরের কাগজকে বলেন, নতুন বিশ্ববিদ্যালয়ে প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে ভালো লাগছে। তিনি সকলের কাছে দোয়া চেয়ে বলেন, আশা করি স্বচ্ছতার ভিত্তিতে একটি সুন্দর বিশ্ববিদ্যালয় উপহার দিতে সবাই পাশে থাকবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App