সাড়ে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন

আগের সংবাদ

চুয়েটে ছাত্রলীগের সংঘর্ষ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

পরের সংবাদ

পদ্মা সেতু নির্মাণ সংশ্লিষ্ট সবার সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২২ , ১:১৮ অপরাহ্ণ

পদ্মা সেতু নির্মাণের সঙ্গে জড়িত সবার সঙ্গে গ্রুপ ছবি তুলবেন বলে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সাড়ে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন করেন তিনি। সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

আরও পড়ুন : সাড়ে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন

প্রধানমন্ত্রী নির্দেশনা তুলে ধরে শামসুল আলম বলেন, পদ্মা সেতুর সঙ্গে সংশ্লিষ্ট শ্রমিক কর্মকর্তা-কর্মচারীদের সবার সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী। তিনি পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র-যন্ত্রাংশ দিয়ে ভাঙা অংশে একটি জাদুঘর নির্মাণ করার নির্দেশ দিয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগামীতে হাওর অঞ্চলের সব সড়ক এলিভেটেড বা উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাওরের সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় ব্রিজ বা সেতু নির্মাণেরও নির্দেশনা দিয়েছেন। হাওর এলাকায় ভবিষ্যতে যে সড়ক হবে সেগুলো হবে উড়াল সড়ক। পানি প্রবাহ ধরে রাখতে কালভার্টের পরিবর্তে সেতু নির্মাণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়