×

সারাদেশ

সীতাকুণ্ডে ছাইয়ের মধ্যে মিলছে হাড়গোড়, মোবাইল-চশমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২২, ১০:৩৪ পিএম

সীতাকুণ্ডে ছাইয়ের মধ্যে মিলছে হাড়গোড়, মোবাইল-চশমা

ছাইয়ের মধ্যে মিলছে মানুষের হাড়গোড় ও মোবাইল-চশমা। ছবি: সংগৃহীত

সীতাকুণ্ডের বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৯ দিন পার ধ্বংসস্তূপ সরাতে গিয়ে হাড়গোড়গুলো উদ্ধার করে পুলিশ। উদ্ধার করা হয়েছে মোবাইল ও চশমা। মোবাইলটি পুড়ে গেছে। আছে শুধু কাঠামো। চশমাটিও পোড়া। আগুনের দগদগে স্মৃতি বহন করে আছে শুধু ফ্রেমটি। মানুষের ব্যবহার্য এসব পোড়া জিনিসের পাশে মিলেছে কিছু হাড়গোড়। শরীরের কিছু অংশ। কিন্তু এসব পোড়া হাড়গোড়গুলো কোনো হতভাগ্যের তা বোঝার উপায় নেই। মানুষটির বেঁচে থাকার স্বপ্ন নিয়ে হয়তো খুঁজে মরছেন তার স্বজনরা। এই পোড়া হাড়গুলো যদি শনাক্ত হয়, দেহাবশেষ পাওয়ার সান্ত্বনা হয়তো মিলবে তাদের।

সোমবার (১৩ জুন) বিকেলে হাড়গোড়গুলো উদ্ধার করে পুলিশ। শনাক্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এর আগে ৭ জুন দুইটি দেহাবশেষ পাওয়া যায়।

সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন বলেন, ডিপোর পোড়া মালামালের স্তূপ থেকে কিছু হাড়গোড় উদ্ধার করা হয়েছে। এগুলো এক ব্যক্তির নাকি ভিন্ন ভিন্ন ব্যক্তির বোঝা যাচ্ছে না। উদ্ধার হওয়া হাড়গুলোর মধ্যে পায়ের একটি অংশ রয়েছে বলে মনে হচ্ছে। এগুলো ময়নাতদন্ত ও ডিএনএএ নমুনা সংগ্রহের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সংগ্রহ করা নমুনাগুলো পরে সিআইডি ফরেনসিক ল্যাবে পাঠানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App