×

খেলা

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হারল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২২, ১২:০০ এএম

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হারল ভারত

দক্ষিণ আফ্রিকার জয়ে অগ্রণী ভূমিকা রাখেন ক্লাসেন ও মিলার

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ম্যাচে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটের সহজ জয় নিশ্চিত করেছে প্রোটিয়ারা।

শেষপর্যন্ত কটকের বারবতি স্টেডিয়াকে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ঋতুরাজ গাইকোয়াদকে হারায় স্বাগতিকরা। কাগিসো রাবাদার বলে কেশব মহারাজের হাতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ১ রানে সাজঘরে ফিরেন। এরপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৪৫ রানের পার্টনারশিপ গড়েন ঈশান কিশান। সপ্তম ওভারে দলীয় ৪৮ রানের মাথায় আউট হয়েছেন ইশান কিশান। সাজঘরে ফেরার আগে ২ চার ও ৩ ছক্কার সাহায্যে ২১ বলে খেলেছেন ৩৪ রানের ইনিংস। শ্রেয়াস আইয়ার একপ্রান্ত আগলে রাখলেও উইকেটে থিতু হতে পারেননি অধিনায়ক ঋষভ পন্ত। স্কোরবোর্ডে ২০ রান যোগ হতেই প্যাভিলিয়নের পথ ধরেছেন ঋষভ পন্ত। দশম ওভারে কেশব মহারাজের প্রথম বলেই ক্যাচ উঠিয়ে ব্যক্তিগত ৫ রানে সাজঘরে ফিরেছে স্বাগতিক অধিনায়ক। এরপর হার্দিক পান্ডিয়া লম্বা ইনিংস খেলতে পারেননি। এক চারের সাহায্যে ব্যক্তিগত ৯ রানের মাথায় কাটা পড়েছেন। এক প্রান্তে একের পর এক উইকেট আসা যাওয়া করলেও অপর প্রান্ত থেকে হাফ সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন শ্রেয়াস আইয়ার। কিন্তু দলীয় ৯৮ রানের মাথায় দশ রানেট আক্ষেপ নিয়ে ফিরেছেন রানে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া ও ১২ রানে অপরাজিত ছিলেন হার্শা প্যাটেল। প্রোটিয়াদের হয়ে ২ উইকেট পেয়েছে নর্কিয়া। এছাড়া একটি করে উইকেট পেয়েছে রাবাদা, পার্নেল, প্রিটোরিয়াস ও কেশব মহারাজ।

১৪৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারে ধাক্কা খেয়েছে দক্ষিণ আফ্রিকাও। এরপর ২৩ রানের মধ্যে আরৌ দুই উইকেট হারায় সফরকারিরা। টপ অর্ডারের ব্যাটারদের মধ্যে রেজা হেন্দ্রিকস ৪, প্রিটোরিয়াস ৪ ও ভ্যান ডার ডুসন মাত্র ১ রান করেছেন। এরপর টেম্বা বাভুমা ও ক্লাসেন চতুর্থ উইকেটে দুজন মিলে ৬৪ রানের জুটি গড়েন। দলীয় ৯৩ রানে ব্যক্তিগত ৩৫ রানে সাজঘরে ফিরেছেন অধিনায়ক টেম্বা বাভুমা। এরপর জয়ের বাকি পথটুকু সহজ করে দিয়েছে ক্লাসেন। ১৭তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৮১ রানে আউট হয়েছেন তিনি। ব্যক্তিগত ১ রানে আউট হয়েছেন পার্নেল। শেষ পর্যন্ত ২০ রানে অপরাজিত ছিলেন মিলার। স্বাগতিকদের হয়ে ৪ উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার এবং ১ টি করে পেয়েছেন যুজবেন্দ্র চাহাল ও হার্শা প্যাটেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App