×

পুরনো খবর

ওসির ওপর হামলায় দুই জন রিমান্ডে, ১০ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২২, ১১:০৮ পিএম

রাজধানীর মোহাম্মদপুরে থানার ওসিসহ পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার ঘটনায় গ্রেপ্তার ১২ জনের মধ্যে এজাহারভুক্ত দুই আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর ১০ আসামির রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

রিমান্ডে যাওয়া দুই আসামি হলেন- মোস্তা‌ফিজুর ও উমর ফারুক। অন্যদিকে কারাগারে যাওয়া ১০ আসামি হলেন- আশিক, মুন্না, অন্তর, আব্দুল খা‌লেক, মিজান, শাওন, নুর নবী, শা‌হিন, মাসুদ ও আবুল কালাম।

সোমবার (১৩ জুন) আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর শফিউল আলম আসামিদের ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। অন্যদিকে আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তবে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত দুইজনের রিমান্ড ও ১০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী নুপুর শর্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননা করেছেন- এমন অভিযোগে শুক্রবার জুম্মার নামাজের পর ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভরত মুসল্লিরা কোনো উস্কানি ছাড়াই মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহ বেশ কয়েকজনের ওপর হামলা চালায়। এ ঘটনায় মোহাম্মদপুর থানার এএসআই পান্নু মোল্লা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গত রবিবার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App