শিল্পী বিপদ ভঞ্জন সেনের তুলিতে বঙ্গবন্ধু থেকে বিশ্ব নেতারা

আগের সংবাদ

একসঙ্গে পদ্মা সেতুতে জ্বলে উঠল ২০৭টি বাতি

পরের সংবাদ

প্রাথমিক শিক্ষকদের বদলির ক্ষেত্রে কাটলো বাধা

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১১:৫৮ অপরাহ্ণ আপডেট: জুন ১৩, ২০২২ , ১১:৫৮ অপরাহ্ণ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বদলির নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। সোমবার (১৩ জুন) অধিদপ্তরের পরিচালক মনীষ চাকমার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়, করোনার কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় ২০২০ সালের ২৫ অক্টোবরের আদেশে শিক্ষক বদলি বন্ধ করেছিল অধিদপ্তর। ২০২০ সালের ২৫ অক্টোবরের আদেশ বাতিল করা হলো।

অধিদপ্তর জানায়, জানুয়ারি থেকে মার্চ এই তিন মাস নিয়মিত বদলির সময়। শিক্ষকদের এই বদলি কার্যক্রম বন্ধ ছিলো করোনার কারণে। এর ফলে আগামী জানুয়ারিতে বদলি কার্যক্রম চলবে। অন্যদিকে চলতি মাসে আন্তঃউপজেলা বদলি কার্যক্রম অনলাইনে শুরু করা হবে।

প্রসঙ্গত, নীতিমালা অনুযায়ী জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি করা হয়। কিন্তু করোনার কারণে এই বদলি কার্যক্রম দীর্ঘদিন বন্ধ ছিল। শিক্ষকরা দীর্ঘদিন বদলির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে সেই বদলি নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়